Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চলন্ত গাড়িতে তরুণী ধর্ষণ গণপিটুনি খাওয়া রনি রিমান্ডে

| প্রকাশের সময় : ১২ জুন, ২০১৮, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রাজধানীর মোহাম্মদপুর এলাকায় চলন্ত গাড়িতে তরুণী ধর্ষণের অভিযোগে গণপিটুনি খাওয়া মাহমুদুল হক রনিকে তিন দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব রিমান্ডের এ আদেশ দেন। রিমান্ড আবেদনে বলা হয়, ঘটনার রহস্য উদঘাটন এবং পলাতক আসামিকে গ্রেপ্তারের জন্য আসামি মাহমুদুল হককে রিমান্ডে নিয়ে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। পলাতক আসামির নাম ফারুক।
এরআগে শেরেবাংলা নগর থানা পুলিশ আসামিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জান্য সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এদিকে এ মামলায় প্রত্যক্ষদর্শী সাক্ষী হিসেবে এক তরুণী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছড়া রবিবার সন্ধ্যায় ধর্ষিতা অন্য এক তরুণী বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় মামলা করেন। মামলায় গণপিটুনি খাওয়া মাহমুদুল হক রনি ও তার গাড়িচালক ফারুককে আসামি করা হয়েছে। ঘটনার পরে রনি হক আটক হলেও ফারুক পালিয়ে যায়।
মামলা সুত্রে জানাগেছে, শনিবার গভীর রাতে রাজধানীর শেরেবাংলা নগরে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এক তরুণীকে জোর করে গাড়িতে তুলে ধর্ষণের চেষ্টার অভিযোগে রনি ও তার গাড়িচালককে গণপিটুনি দেওয়া হয়। একপর্যায়ে ঘটনাস্থল থেকে চালক পালিয়ে গেলেও রনিকে শেরেবাংলা নগর থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়। ওই ঘটনায় গত ৯ জুন গভীর রাতে ঘটনার দুটি ভিডিও ফেসবুকে পোস্ট করেন রাফি আহমেদ নামে এক ব্যক্তি। রাফি আহমেদ তার ফেসবুক পোস্টে জানান, তিনি অফিস থেকে ফেরার সময় মোহাম্মদপুর কলেজগেট সিগন্যালে তার সামনে থাকা গাড়িতে একজন ছেলে ও একজন মেয়েকে ধস্তাধস্তি করতে দেখেন। গাড়ির গতিবিধি সন্দেহজনক হওয়ায় তিনি গাড়িটিকে অনুসরণ করেন। যানজটের কারণে গাড়িটি পালানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছে বলে পোস্টে উল্লেখ করেন রাফি। গাড়ির ভেতরের ধস্তাধস্তি রাফি আহমেদসহ রাস্তায় থাকা আরও অনেকের নজরে আসে। রাফি আহমেদ তার পোস্টে দাবি করেন, গাড়িটি যানজটে আটকা পড়লে তিনিসহ সাধারণ মানুষ গাড়িটির সামনে গিয়ে দেখেন ছেলেটি মেয়েটিকে ধর্ষণ করছে। গাড়িটির নম্বর ‘ঢাকা মেট্রো- গ ২৯- ৫৪১৪’। ভিডিওতে দেখা যায়, জনতা ওই ব্যক্তি ও তার গাড়ির চালককে বাইরে বের করে পিটুনি দিচ্ছেন। একপর্যায়ে ‘ধর্ষণকারী’ ও গাড়ির চালক উভয়কেই নগ্ন করে রাস্তায় মারধর করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চলন্ত

১৬ মার্চ, ২০২১
৫ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ