Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্প-কিম সম্মেলনের সফলতা প্রত্যাশা পোপের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৮, ১২:০০ এএম

পোপ ফ্রান্সিস মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরীয় নেতা কিম জং উনের মধ্যে আগামীকাল ১২ জুন সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য সম্মেলনের সফলতা কামনা করেছেন। গত রোববারে দেওয়া বক্তব্যে তিনি উল্লেখ করেছেন, সম্মেলনের সফলতার জন্য তিনি প্রার্থনা করেছেন। ১৯৫০-৫৩ সালের কোরীয় যুদ্ধের পর ওই সম্মেলনেই প্রথমবারের মতো দুই দেশের শীর্ষ নেতাদের দেখা হবে।
কোরিয়ার নাগরিকদের জন্য শুভকামনা ও প্রার্থনা করার কথা জানিয়ে পোপ তার দেওয়া রবিবারের বক্তব্যে বলেছেন, ‘আমি আশা করি সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য আলোচনা অনুষ্ঠান শুভ পরিণতির দিকেই যাবে কোরীয় উপদ্বীপ ও পুরো বিশ্বের জন্য শান্তিপূর্ণ ভবিষ্যৎ নিশ্চিত করবে।’
পোপের এই বক্তব্য জানা গেল জীবাশ্ম জ্বালানি নিয়ে তার দেওয়া মন্তব্যের এক দিন পরেই। ভ্যাটিকানে অনুষ্ঠিত দুই দিনের সম্মেলনের শেষ দিনে পোপ তেল কোম্পানিগুলোরদের শীর্ষ কর্মকর্তাদের বলেছিলেন, নবায়নযোগ্য জ্বালানি ব্যহারের দিকে না আগালে সভ্যতা ধ্বংস হয়ে যাবে। সূত্র : ইন্ডিপেন্ডেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প-কিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ