Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গফরগাঁওয়ে সাংবাদিক, এজেন্ট ও হকারদের বিরুদ্ধে জিআরপির মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

গ্রেপ্তার আতংকে দুইদিন যাবত পত্রিকা বিতরণ বন্ধ

গফরগাঁও উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৮, ৩:৪৯ পিএম

ময়মনসিংহের গফরগাঁওয়ে সাংবাদিক, সংবাদপত্রের এজেন্ট ও পত্রিকার হকারদের বিরুদ্ধে জিআরপি পুলিশের মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় গফরগাঁও প্রেসক্লাবের সামনের সড়কে প্রায় এক ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানব বন্ধনে স্থানীয় সাংবাদিক, পত্রিকার হকার ও ব্যবসায়ীরা পৃথক ব্যানার নিয়ে অংশগ্রহণ করেন। এ সময় মানব বন্ধনের সাথে সংহতি জানিয়ে, শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। মানব বন্ধন চলাকালে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন গফরগাঁও প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল আমিন বিপ্লব, সাংবাদিক ফকির এ মতিন, উপাধ্যক্ষ শফিকুল কাদির, মোঃ আতিকুল্লাহ, শফিউল আলম মারুফ প্রমুখ।
স্থানীয় সূত্রে জানা যায়, গত বুধবার বিকালে গফরগাঁও জিআরপি পুলিশের কনস্টেবল তোফায়েল রেলওয়ে বুকস্টলে এসে টাকা ছাড়া পত্রিকা নিতে চাইলে বুকস্টলের স্বত্বাধিকারী ও সংবাদপত্রের এজেন্ট রুকুন উদ্দিন সবুরের সাথে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এর জের ধরে পুলিশ রুকুন উদ্দিন সবুরকে দোকান থেকে ফাঁড়িতে তুলে নিয়ে মারধর করে। এ ঘটনায় ঐ দিনই সংবাদপত্রের হকার ও স্থানীয় লোকজন জিআরপি ফাঁড়ি ঘেরাও করে বিচার দাবী করে। খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে সংবাদ সংগ্রহ করার সময় হকার কবির উত্তেজিত হয়ে জিআরপি পুলিশের কনস্টেবল রঞ্জু মিয়ার উপর অতর্কিতে হামলা করে তাকে রক্তাক্ত করে। এ ঘটনায় গত শুক্রবার রাতে গফরগাঁও জিআরপি ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম খান বাদী হয়ে ময়মনসিংহ জিআরপি থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় সংবাদপত্রের এজেন্ট রুকুন উদ্দিন সবুর, গফরগাঁও প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা আতাউর রহমান মিন্টু, সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের প্রতিনিধি তাফাজ্জল হোসেনসহ ১৭জনের নাম উল্লেখ করে আরও ১৫০জনকে অজ্ঞাত আসামী করেন। এতে পত্রিকার হকারদের মধ্যে গ্রেপ্তার আতংক থাকায় গত রবিবার থেকে গফরগাঁও উপজেলায় সব ধরনের পত্রিকা বিতরণ বন্ধ রয়েছে।
সংবাদপত্রের এজেন্ট রুকুন উদ্দিন সবুর বলেন, গত বুধবার জিআরপি পুলিশ তোফায়েল আমার দোকানে এসে জানায়, ‘জিআরপি ফাঁড়িতে ফ্রি পত্রিকা দিতে হবে। আমি রাজি না হওয়ায় আমাকে দোকানেই মারধর করে,পরে আবার ফাঁড়িতে নিয়েও মারধর করে। আমাকে মারধরের জের ধরে স্থানীয় লোকজন ও পত্রিকার হকাররা কনস্টেবল রঞ্জুর উপর হামলা করে। গ্রেপ্তারের ভয়ে হকারর পালিয়ে বেড়াচ্ছে বলে গত রবিবার থেকে গফরগাঁওয়ের কোথাও পত্রিকা সরবরাহ করা যাচ্ছে না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ