Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রমজানই উন্নত চরিত্র অর্জনের উৎকৃষ্ট সময় আমল ও চরিত্রের কারণে মানুষের গুনাবলীর পার্থক্য হয় -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ৯:২০ পিএম | আপডেট : ১২:২৪ এএম, ৬ জুন, ২০১৮

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, মানুষ সৃষ্টির সেরা সৃষ্টি। আল্লাহ বলেছেন এমন কিছু মানুষ আছে যারা কুকুর, শিয়াল ও শুকরের চেয়ে অধম। আলম ও চরিত্রের কারণে এই পার্থক্য হয়।এই গুন আমাদের অর্জণ করতে হবে আল­াহর সন্তুষ্টির জন্য। ইসলাম বহির্ভূত শাসনের কারণে শিয়াল, কুকুর ও হিংস্র হায়েনার চেয়ে খারাপ লোক তৈরি হয়, মায়ানমার এর উদাহরণ। এরা দেশ শাসন করে বলেই দেশে খুন, গুম, অনৈতিকতা, নৃশংসতার জন্ম হয়। ইসলামী শাসন প্রতিষ্ঠার মাধ্যমেই এই অবস্থার পরিবর্তন সম্ভব।
আজ মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, হল-১-এ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপাতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান। বক্তব্য রাখেন সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, যুবনেতা কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুফতী হেমায়েতুল্লাহ, ছাত্রনেতা মুহাম্মদ হাসিবুল, উত্তর সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, হাফেজ ছিদ্দিকুর রহমান, মাওলানা মাছউদুর রহমান।
সভাপতির বক্তব্যে শেখ ফজলে বারী মাসউদ বলেন, ইসলামকে বাদ দিয়ে যে কোন আইনই হোক না কে নৈতিকতাপূর্ণ শান্তির সমাজ প্রতিষ্ঠা হবে না। তাই ইসলামের বিধানকে রাষ্ট্রীয়ভাবে চালু করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ