Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সেনাবাহিনীর শীর্ষ নেতৃত্বে রদবদল করলেন কিম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ট ট্রাম্পের সঙ্গে ঐতিহাসিক বৈঠককে সামনে রেখে সেনাবাহিনীর শীর্ষ নেতৃত্বে রদবদল এনেছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। সোমবার তিনি সেনাবাহিনীর শীর্ষ তিন কর্মকর্তাকে সরিয়ে নিজের বিশ্বস্ত সেনা সদস্যদের নিয়োগ দেন।
খবরে বলা হয়, ২০১১ সালে তরুণ প্রেসিডেন্ট কিম জং উন ক্ষমতা গ্রহণের পর থেকে বিভিন্ন সময়ে দেশের রাজনৈতিক ও সামরিক নেতৃত্বে সংস্কার করা হয়েছে। তাই সেনাবাহিনীতে এই রদবদল নতুন কিছু না। কিমের দীর্ঘ সংস্কার প্রক্রিয়ার ধারাবাহিকতা মাত্র। তবে ডনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠককে সামনে রেখে এ রদবদল করার কারণে তা অধিক গুরুত্ব পেয়েছে।
দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়োনহাপের খবরে বলা হয়েছে, উত্তর কোরিয়ার প্রতিরক্ষা প্রধান পাক ইয়ং সিককে সরিয়ে নো কোয়াং চলকে দায়িত্ব দেয়া হয়েছে। সেনাপ্রধান রি মিয়ং সু’র স্থলাভিষিক্ত হয়েছেন তার সহকারি রি ইয়ং গিল। সেনাবাহিনীর আরেক শীর্ষ কর্মকর্তা কিম সু গিলকে সরিয়ে সেখানে কিম জং গ্যাককে নিয়োগ দেয়া হয়েছে। দক্ষিণ কোরিয়ার পুনরেকত্রীকরণ বিষয়ক মন্ত্রণালয় উত্তর কোরিয়ার সেনাবাহিনীতে আনা এ রদবদলের বিষয়টি নিশ্চিত করেছে।
সূত্র : সিএনএন।



 

Show all comments
  • parvez ৫ জুন, ২০১৮, ৯:১২ এএম says : 0
    কেবল রদবদল !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনীর

৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ