Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটবাসীর সুরক্ষায় সিলেট চষে বেড়াচ্ছে সেনাবাহিনীর ১৫ টিম

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ৯:৪৫ পিএম

করোনা সচেতন ও সর্তকতা অবলম্বনে সুরক্ষা নিশ্চিতে পুরো সিলেট জেলা চষে বেড়াচ্ছে সেনাবাহিনীর ১৫টি টিম । আজ শুক্রবার (২৭ মার্চ) সকাল ৮টায় সেনাবাহিনী মাঠে নামলেও তাদের টহল জোরদার করার লক্ষ্যে বিকেল ৩টায় মোট ১৫টি টিম বের হয়। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর লক্ষ্যে সিলেটের সব এলাকায় সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে প্রশাসনকে সহায়তা প্রদানে গতকাল থেকে সিলেটে মাঠে রয়েছে সেনাবাহিনী। আজ সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (মিডিয়া) মো. মেজবাহ উদ্দিন জানিয়েছেন, সকাল ৮টা থেকেই মাঠে বেরিয়েছে সশস্ত্র বাহিনী। নগরী সহ জেলার সব উপজেলায় রাত পর্যন্ত সশস্ত্র এই বাহিনীর একাধিক টিম টহল দেবে। এদিকে, বিকেল ৩ টা থেকে তাদের পুরো ১৫টি টিম মাঠে কাজ করছে। টিমগুলো ভাগ হয়ে টহল দিচ্ছে সিলেট জেলার প্রতিটি উপজেলায়। টহলকালে সেনাবাহিনী হ্যান্ড মাইক দিয়ে সিলেটবাসীকে কোনো ধরণের গুজবে কান না দিয়ে ঘরে থাকার আহ্বান জানাচ্ছেন। পাশাপাশি আতঙ্কিত না হওয়ার এবং সচেতন ও পরিস্কার-পরিচ্ছন্ন থাকার পরামর্শও দিচ্ছেন সেনা টইল টিম।

করোনাভাইরাসের প্রতিষেধক নিয়ে সিলেট সহ পুরো দেশে নতুন এক গুজব ছড়িয়ে পড়েছে। ' লং, সাদা এলাচ আর আদা পানিতে সিদ্ধ করে খেলে করোনাভাইরাসে আক্রান্ত হবে না' এমন গুজবটি গতকাল বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় ছড়িয়ে পড়ে দেশের প্রায় প্রতি জেলায়। এছাড়াও বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে সিলেট বিভাগের কয়েকটি এলাকায় 'করোনাভাইরাসের কারণে ভূমিকম্প হচ্ছে' এমন গুজব রটানো হয়। এমন গুজবে বিভ্রান্ত হয়ে সিলেটের বিভিন্ন স্থানে রাত ১০টার পর থেকে রাত ১টা পর্যন্ত আজান দিতে থাকেন স্থানীয়রা। তারপরই শুরু হয় আল্লাহু আকবার ধ্বনিতে মিছিল। অন্যদিকে সনাতন ধর্মাবলম্বীরাও উলুধ্বনির সাথে কীর্তন করতে শুরু করেন। এসব গুজব প্রতিরোধেও মাঠে নেমেছে সেনাবাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ