Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বাঁচতে চাইলে কারাগারে যাও, মাদক বিক্রেতাদের উদ্দেশে রদ্রিগো

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ১০:০৪ পিএম

মাদকের বিরুদ্ধে অগ্নিরূপ ও নৃশংস লড়াইয়ের জন্য পরিচিত ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে এবার মাদক বিক্রেতাদের জন্য অারো কঠোর শাস্তির হুমকি দিয়েছেন। মঙ্গলবার ম্যানিলায় এক বৈঠকে ফিলিপিনো এই প্রেসিডেন্ট মাদক বিক্রেতাদের উদ্দেশে বলেছেন, বাঁচতে চাইলে কারাগারে যাওয়ার রাস্তা খুঁজে নিতে হবে তাদের।

অবৈধ মাদক ব্যবসা ও সংঘবদ্ধ অপরাধীদের নির্মূলের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন রদ্রিগো। মাদক চোরাচালানকারীদের বিরুদ্ধে নৃশংস অভিযানের জেরে দেশে ও দেশের বাইরে শুরু থেকেই তার বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ উঠে।


মাদক চোরাচালানের বিরুদ্ধে পুলিশি অভিযানের সময় বাধা তৈরি হলে বাধাদানকারীদের হত্যার নির্দেশ দেন তিনি। একই সঙ্গে তিনি মাদক সম্রাটদের বোমা মেরে উড়িয়ে দেয়ারও নির্দেশ দেন। মাদক চোরাচালানে যদি তার নিজের সন্তানও জড়িত থাকে তাহলে তাকেও হত্যা করতে দ্বিধা করবেন না বলেও মন্তব্য করেন ফিলিপাইনের এই প্রেসিডেন্ট।

আরও পড়ুন : জম্মুতে পাকিস্তানের ব্যাপক গোলাবর্ষণ, মোদিকে যুদ্ধ শুরুর আহ্বান

মাদক চোরাকারবারীদের সতর্ক করে দিয়ে তিনি বলেন, আমি কি বলেছি তা তোমরা জানো, জেলে থাকো। তুমি কি দীর্ঘদিন বাঁচতে চাও? তাহলে জেলে যাও। তোমার নিজের ভালোর জন্যই জেলে যাও। বাইরে থেকো না। এটা তোমার জন্য ভালো হবে।

ফিলিপাইনের পুলিশ বলছে, ২০১৬ সালের জুলাই থেকে দেশটিতে শুরু হওয়া মাদকবিরোধী অভিযানের এখন পর্যন্ত ৪ হাজার ১০০ জনকে তারা হত্যা করেছে। তবে বিভিন্ন মানবাধিকার সংস্থা এর নিন্দা জানিয়ে বলছে, ফিলিপিনো কর্তৃপক্ষ মাদক চোরাকারবারীদের হত্যার যে পরিসংখ্যান দিয়েছে প্রকৃত সংখ্যা তার চেয়েও তিনগুণ বেশি।



 

Show all comments
  • ash ২৩ মে, ২০১৮, ১০:২০ পিএম says : 0
    GOOD !! WE NEED A LEADER WHO CAN STAND AGAINST CORRUPTION & DRUGS, LIKE HIM
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক

২২ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ