Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা ক্যাম্পে আগুন দিয়ে টুইটারে স্বীকারোক্তি বিজেপি নেতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৮, ৩:১০ পিএম

ভারতের ক্ষমতাসীন দলের যুব সংগঠনের এক নেতা রাজধানী দিল্লির একটি রোহিঙ্গা ক্যাম্পে আগুন দেওয়ার কথা টুইটারে দম্ভভরে স্বীকার করেছেন। সেই সঙ্গে ভবিষ্যতেও রোহিঙ্গাদের আগুন দেওয়ার ঘোষণা দিয়েছেন। ভারতের প্রভাবশালী গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে।

এদিকে, মনিশ চান্দেলা নামের ওই নেতার ঘোষণার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে স্বঘোষিত ওই অপরাধীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে দিল্লি পুলিশের কাছে চিঠি দিয়েছে মুসলমানদের একটি সংগঠন।


দিল্লির পুলিশ কমিশনার আমুলিয়া পাটনায়েকের কাছে লেখা চিঠিতে অল ইন্ডিয়া মুসলিম মজলিস-ই-মুশাহারাত (এআইএমএমএম) বলেছে, ভারতীয় জনতা পার্টির যুব মোর্চার নেতা চান্ডেলার অপরাধের স্বীকারোক্তি আপনার দৃষ্টিতে আনা হলো।

চিঠিতে চান্দেলার টুইটার পোস্টের স্ক্রিনশট সংযুক্ত করে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে এভাবে ঘোষণা দিয়ে অপরাধ সংঘটন পুলিশ ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার জন্য চ্যালেঞ্জ। আমরা অবিলম্বে চান্দেলার গ্রেফতার দাবি করছি।

প্রসঙ্গত, গত ১৫ এপ্রিল দিল্লির কালিন্দ কুঞ্জ নামক রোহিঙ্গা ক্যাম্পে আগুন ধরিয়ে দেওয়ার পরই টুইটারে বিষয়টি স্বীকার করেন চান্দেলা। এমনকি আরো আগুন দেওয়া হবে বলে হুমকি দেন তিনি। ওই আগুনে ক্যাম্পের অন্তত দুই শ বাসিন্দার যাবতীয় মালামাল এবং তাদের আইডি কার্ড এবং জাতিসংঘের দেওয়া বিশেষ ভিসা কার্ড পুরে যায়।

উল্লেখ্য, মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনী ও স্থানীয় উগ্রপন্থী বৌদ্ধদের নির্যাতনের স্বীকার হয়ে সংখ্যালঘু মুসলিম রোহিঙ্গারা যখন পার্শ্ববর্তী দেশে পালিয়ে যাচ্ছে, তখন ভারতেও কিছু রোহিঙ্গা অবস্থান নিয়েছে। কিন্তু ভারতের বর্তমান সরকারও তাদের দেশটিতে না রাখার ঘোষণা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা ক্যাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ