Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কোচ হয়ে ফিরছেন ইউনিস খান!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ক্রিকেট থেকে অবসর নেয়ার পর এবার পাকিস্তান ক্রিকেটকে কিছু দিতে চান দেশটির কিংবদ্বন্তী ব্যাটসম্যান ইউনিস খান। ক্যারিয়ারে ১১৮ টেস্টে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১০ হাজার ৯৯ রান সংগ্রহকারী খান ২০১৭ সালের মে মাসে বর্ণাঢ্য খেলোয়াড়ী জীবনের অবসান ঘটান। তার নেতৃত্বেই ২০০৯ সালে টি-২০ বিশ্বকাপ শিরোপা জয় করে পাকিস্তান। দেশকে কিছু ফিরিয়ে দেয়ার ইচ্ছে সবসময়ই ব্যক্ত করেছেন তিনি।
অনেকভাবে দেশকে সাহায্য করার ইচ্ছে থাকলেও তিনি সম্ভবত কোচিং সেবা দিতেই বেশি আগ্রহী। যে কারণে কোচিং কোর্স শুরু করতে যাচ্ছেন তিনি। মূলত কোচি হওয়ার লক্ষ্য নিয়েই এ সপ্তাহে লাহোরে লেভেল-থ্রি কোচিং কোর্সেস শুরু করতে যাচ্ছেন সাবেক তারকা এ ব্যাটসম্যান। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আয়োজিত এ কোর্স পরিচালনা করবেন অস্ট্রেলিয়ানরা।
সম্প্রতি শেষ হওয়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় আসরে রানার্স আপ হওয়া পেশোয়ার জালমির মেন্টর ও ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ৪০ বছর বয়সী খান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোচ

৮ সেপ্টেম্বর, ২০২২
৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ