Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবারো সেমিতে বায়ার্ন মিউনিখ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বার্নাব্যুর ঐতিহাসিক ম্যাচে অনেকটাই ঢাকা পড়ে গেছে একই সময়ে অনুষ্ঠিত মিউনিখের ফুটবল অ্যারেনার ম্যাচটি। যে ম্যাচে জিততে পারেনি সেভিয়া ও বায়ার্ন মিউনিখের কেউ-ই। তবে প্রথম লেগে সেভিয়ার মাঠ ২-১ গোলে জয় নিয়ে ফেরার সুবিধা নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে বায়ার্ন। গত সাত মৌসুমে এ নিয়ে ষষ্ঠবারের মত শেষ চারে উঠল জার্মান জায়ান্টরা।
প্রতিপক্ষের মাঠে দুই গোল পেয়ে যাওয়াই অনেকটা রক্ষনাত্মক ফুটবল খেলে বায়ার্ন। এরপরও ডিফেন্ডার জোয়াকুইন কোরেরার হেড বার পোস্টে লেগে ফিরে না আসলে এবং মিডফিল্ডার পাবলো সারাবিয়া সহজ সুযোগ হাতছাড়া না করলে জয় পেতে পারত সফরকারী সেভিয়া। ম্যাচের শেষ সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কোরেরা।
সুযোগ অবশ্য ছিল স্বাগতিকদের সামনেও। কিন্তু রিবেরি-লেভান্দোভস্কিরা সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। তাতে অবশ্য কোন অনুবিধা হয়নি তাদের। শুধু টানা ২২ ম্যাচ পর ইউরোপিয়ান ফুটবলে ঘরের মাঠে তারা গোল পেল না এই যা। আগের দুই ম্যাচেও তারা নিজেদের মাঠে জয় পায় ৬-০ গোলে। ম্যাচ শেষে বায়ার্ন কোচ ইয়ুপ হেইঙ্কেস বলেন, ‘আমরা নিজেদের ভালোভাবে মেলে ধরতে পারিনি এবং ভীতও ছিলাম। সেভিয়ার ভালো কিছু মুহূর্ত ছিল।’
আগের রাতে আসরের শেষ চার নিশ্চিত করে রোমা ও লিভারপুল। এবার তাদের সঙ্গি রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ। এই পর্বে কে কার মুখোমুখি হবে তা জানা যাবে আজ সুইজারল্যান্ডের নিয়নে অনুষ্ঠেয় ড্রয়ের পর। ২০১০ সালের পর এই প্রথম আসরের শেষ চারে খেলছে চারটি ভিন্ন দেশের দল।
বায়ার্ন মিউনিখ ০ : ০ সেভিয়া
(দুই লেগ মিলে ২-১ গোলে জিতে শেষ চারে বায়ার্ন)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিতে

২২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ