Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালদ্বীপকে বিধ্বস্ত করে সেমিতে মিরাজুলরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

শ্রীলঙ্কায় চলমান সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে বিধ্বস্ত করে ‘এ’ গ্রুপ সেরা হয়েই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশের কিশোররা। গতকাল বিকালে কলম্বোতে গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল ফরোয়ার্ড মিরাজুল ইসলামের হ্যাটট্্িরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে মালদ্বীপকে। মিরাজুলের তিন গোলে ছাড়াও বিজয়ী দলের পক্ষে বাকি দুই গোল করেন যথাক্রমে নাজমুল হুদা ফয়সাল ও মুর্শেদ আলী।
ম্যাচের শুরু থেকেই মালদ্বীপের ওপর চাপ সৃষ্টি করে খেলা বাংলাদেশ গোল পায় শুরুতেই। ম্যাচের ৪ মিনিটে ফয়সালের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর প্রায় আধঘন্টার বিরতিতে দ্বিতীয় গোলের দেখা পায় পল স্মলির শিষ্যরা। ম্যাচের ৩৮ মিনিটে মুর্শেদ গোল করলে ব্যবধান দাঁড়ায় ২-০। এই ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় লাল-সবুজের কিশোররা। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ব্যবধান বাড়াতে মরিয়া হয়েই একের পর এক আক্রমণ করে বাংলাদেশ। তবে তৃতীয় গোল পেতে তাদের অপেক্ষায় থাকতে হয় ৭৩ মিনিট পর্যন্ত। অবশেষে ৭৪ মিনিটে মিরাজুল গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় লাল-সবুজরা। ৭৭ মিনিটে মিরাজুল নিজের দ্বিতীয় ও দলের পক্ষে চতুর্থ গোলটি করেন (৪-০)। এরপরও একাধিক গোলের সুযোগ নষ্ট করে বাংলাদেশের কিশোররা। ম্যাচের অন্তিম সময়ে মিরাজুল হ্যাটট্রিক পূর্ণ করলে ৫-০ গোলের জয় নিশ্চিত হয় বাংলাদেশের। এর আগে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ৫-১ গোলে জয় পেয়েছিল বাংলাদেশের কিশোররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপকে বিধ্বস্ত করে সেমিতে মিরাজুলরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ