Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিবর্ণ রিয়ালকে হারিয়ে সেমিতে বিলবাও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

ম্যাচের প্রায় পুরোটা সময়ই দ্বিতীয় সেরা দল হয়ে ছিল রিয়াল মাদ্রিদ। একের পর এক আক্রমণ করছিল আথলেতিক বিলবাও, তবে কাজের কাজ করতে পারছিল না তারাও। ম্যাচ তখন অতিরিক্ত সময়ে যাওয়ার পথে। এমন সময় জ্বলে উঠলেন আলেশ বেরেনগার। তার দুর্দান্ত গোলে কোপা দেল রের সেমি-ফাইনালে উঠল টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ চ্যাম্পিয়নরা। গতপরশু রাতে সান মামেসে শেষ আটের ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা।
এই ম্যাচের আগে চলতি মৌসুমে বিলবাওয়ের বিপক্ষে তিনবারের দেখায় সবকটিতেই জিতেছিল রিয়াল। লা লিগার দুই ম্যাচে জয়ের নায়ক ছিলেন করিম বেনজেমা; প্রথম লেগে ১-০ ও ফিরতি লেগে ২-১ ব্যবধানে জয়ে দলের সবকটি গোল করেন তিনি। গত মাসে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে ২-০ ব্যবধানের জয়েও একটি গোল করেন ফরাসি তারকা। চোটের কারণে এবার খেলতে পারলেন না বেনজেমা। আক্রমণভাগের সেরা খেলোয়াড়ের অনুপস্থিতিতে অনেকটা বাধ্য হয়ে জাতীয় দলের ব্যস্ততা সেরে আগের দিনই ফেরা ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো ও কাসেমিরোকে নামিয়ে দেন রিয়াল কোচ। কিন্তু প্যারাগুয়ের বিপক্ষে ব্রাজিলের ম্যাচের ৪২ ঘণ্টার মাথায় মাঠে নেমে কিছুই করতে পারেননি তারা। এই হারে ট্রেবল জয়ের আশা আগেভাগেই শেষ হয়ে গেল লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়ালের। চ্যাম্পিয়ন্স লিগেও এখনও টিকে আছে তারা। দিনের আরেক কোয়ার্টার-ফাইনালে রিয়াল সোসিয়েদাদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল বেতিস। আগের দিন জিতে সেমি-ফাইনালে জায়গা করে নিয়েছে রায়ো ভায়োকানো ও ভালেন্সিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিবর্ণ রিয়ালকে হারিয়ে সেমিতে বিলবাও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ