Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

কিশোরগঞ্জে সন্তানসহ গৃহবধূ ৩ দিন ধরে নিখোঁজ

স্বামী-শ্বাশুড়ির নির্যাতন

কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

কিশোরগঞ্জের পল্লীতে যৌতুকের কারণে স্বামী-শ্বাশুড়ির নির্যাতন সইতে না পেরে অবশেষে এক গৃহবধূ শিশুসন্তানকে নিয়ে তিনদিন ধরে নিখোঁজ হয়েছেন। এ ব্যাপারে ওই গৃহবধূর বাবা কিশোরগঞ্জ মডেল থানায় জিডি করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ এখনো তাদের উদ্ধার করতে পারেনি।
জানা গেছে, প্রায় তিন বছর পূর্বে জেলার করিমগঞ্জের কান্দাইল মালিবাড়ি এলাকার রিকশা চালক মোঃ সুলমনের মেয়ে মোছাঃ রিয়া আক্তারের (২২) সঙ্গে সদরের বৌলাই চরপাড়া গ্রামের মোঃ মফিজ উদ্দিনের ছেলে কাপড় ব্যবসায়ী বাদল মিয়ার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের জন্য গৃহবধূ রিয়াকে স্বামী ও তার শ্বাশুড়ি প্রায়ই শারীরিক ও মানসিক নির্যাতন করতো। তাদের সংসারে মরিয়ম আক্তার (২) নামে একটি কন্যাসন্তান রয়েছে। স্বামী ও শ্বাশুড়ির অত্যাচার-নির্যাতন সইতে না পেরে গত ৩ এপ্রিল সকালে রিয়া আক্তার তার শিশুসন্তানকে নিয়ে স্বামীর বাড়ি থেকে নিখোঁজ হয়েছে।
এ ব্যাপারে নিখোঁজ গৃহবধূর বাবা দিন মজুর মোঃ সুলমন অভিযোগ করে বলেন, বিয়ের সময় সাধ্য মতো ঘরের জিনিসপত্রের পাশাপাশি নগদ ৩০ হাজার টাকা দিয়েছি। কিন্তু বিয়ের পর থেকে আরও টাকার জন্য স্বামী-শ্বাশুড়ি প্রায়ই তার মেয়েকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। এসব সইতে না পেরে হয়তো শিশুসন্তান নিয়ে মেয়ে নিখোঁজ হয়েছে।
গৃহবধূর স্বামী মোঃ বাদল মিয়াকে স্ত্রী-সন্তান নিখোঁজের বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি যৌতুকের জন্য নির্যাতন করা হয় এমন অভিযোগ অস্বীকার করে বলেন, ‘শিশুসন্তানসহ স্ত্রী তার বাবার বাড়িতেই রয়েছে। নিখোঁজের বিষয়টি সত্য নয় বলে তিনি এ প্রতিবেদকের মোবাইল ফোন কেটে দেন’।
কিশোরগঞ্জ মডেল থানার ওসি আবু হায়াত মোঃ শামা বলেন, গৃহবধূ নিখোঁজের বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্যাতন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ