Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি নেতা দুদুর মুক্তিতে বাধা নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১২:২০ এএম

নাশকতার এক মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে এক বছরের জন্য অন্তর্বতীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মোহাম্মাদ খুরশীদ আলম সরকারের বেঞ্চ শুনানি করে এ জামিন মঞ্জুর করেন। ফলে এই বিএনপি নেতার মুক্তিতে কোনো আইনি বাধা থাকল না বলে তার আইনজীবীরা। আদালতে দুদুর পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবদীন ও সগীর হোসেন লিয়ন।
পরে সগির হোমেন লিয়ন সাংবাদিকদের বলেন, মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে (এফআইআর) যে ১৮০ জনের নাম ছিল, তাদের মধ্যে শামসুজ্জামান দুদুর নাম ছিল না। পরে তাকে রাজনৈতিক উদ্দেশ্যে এ মামলায় জড়ানো হয়। এ আইনজীবী বলেন, দুদু আর কোনো মামলায় গ্রেফতারনা থাকায় হাইকোর্টের এই জামিনের ফলে তার মুক্তিতে আর কোনো বাধা নেই। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেস ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের দিন রাজধানীর কাকরইল-মগবাজার এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় রমনা থানায় নাশকতার এ মামলা করে পুলিশ। খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১২ ফেব্রæয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে ফেরার পথে সেগুনবাগিচা থেকে দুদুকে গ্রেফতার করে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়।



 

Show all comments
  • সাজু ২ এপ্রিল, ২০১৮, ১:০২ এএম says : 0
    এই জামিন নিতে নিতেই আন্দোলন শেষ ..............
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ