Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্যাসের মূল্যবৃদ্ধির জনবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবি

বাংলাদেশ ন্যাপের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তকে অযৌক্তিক ও গণবিরোধী হিসেবে আখ্যায়িত করে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া। সরকারকে এ সিদ্ধান্ত থেকে সরে আসার দাবি জানিয়ে তিনি বলেন, জনগণকে জিম্মি করে বেপরোয়া লুটপাটের জন্য গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সরকার। এলপি গ্যাসের সঙ্গে সমতা আনার লক্ষ্যে তথাকথিত গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। এতে এলপিজির বাজার তৈরি হবে। এর ফলে সরকারের ঘনিষ্ঠ কিছু ব্যবসায়ী লাভবান হবে।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘জনস্বার্থ বিরোধী গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলে’র দাবিতে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ) ঢাকা মহানগর আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে তিনি এসব কথা বলেন।
ন্যাপ মহাসচিব বলেন, একবছরের মাথায় আবারও গ্যাসের দাম বৃদ্ধির ফলে প্রতিযোগিতাহীন বাজারে কিছু মুখচেনা ব্যক্তি মুনাফা গুনবে। আর জনগণ শোষিত হবে। সরকার ঘনিষ্ঠ কয়েকজন ব্যবসায়ীকে অতিরিক্ত মুনাফা পাইয়ে দিতে আবারও গ্যাসের মূল্যবৃদ্ধির আয়োজন করেছে। তিনি বলেন, গ্যাস কোম্পানিগুলোর মোটা অংকের মুনাফার পরও সরকার বছর না ঘুরতেই গ্যাসের মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্ত এটা জনবিরোধী। গ্যাস খাতে সরকারের কোনো লোকসান নেই বরং মোটা অংকের মুনাফা করছে। তারপরও কেন গ্যাসের দাম বাড়ানো হল? মূল্যবৃদ্ধির উদ্দেশ্য হচ্ছে- লুটপাট, সরকারি দল ও ক্ষমতাসীনদের স্বজনদের পকেট ভারি করা।
দলের ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলুর সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা এমএন শাওন সাদেকীর সঞ্চালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন লেবার পার্টি (একাংশ) মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, লেবার পার্টি ভাইস চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহনগর যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম, নরসিংদী জেলা সমন্বয়কারী এখলাছুল হক, যুব মিশন সভাপতি আবদুল্লাহ আল মামুন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ