Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ আহত ৫

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : পূর্ব শত্রুতার জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু‘গ্রপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে দু‘গ্রæপের ৫ জন নেতাকর্মী আহত হয়। গতকাল বিকাল সাড়ে ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহ্রাওয়ার্দী হলের সামনে এ ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসার জন্য চবি মেডিকেল সেন্টারে পাঠানো হলে কর্মরত চিকিৎসক শান্তুনু মহাজন চার জনকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিক্যেল সেন্টারে পাঠিয়ে দেয়।
আহতরা হলেন, ইতিহাস বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের তারেক ইকবাল, পরিসংখান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষেরমেহেদি হাসান হৃদয়, একই সেশনের বাংলা বিভাগের নিয়ামত উল্লাহ। এরা বিশ্ববিদ্যালয়ের বগি ভিত্তিক সংগঠন ভিএক্স এর কর্মী বলে ক্যাম্পাসে পরিচিত। অন্যদিকে, গনিত বিভাগের ১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাজিদ, ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রিয়াজ রাফি। তারা বিশ্ববিদ্যালয়ের বগি ভিত্তিক সংগঠন সিক্সিটি নাইন গ্রæপের কর্মী বলে ক্যাম্পাসে পরিচিত।
জানা যায়, গত সোমবার সাদ নামের ভিএক্স এর এক কর্মীকে মারধর করে সিক্সিটি নাইন গ্রæপের কয়েকজন নেতা কর্মীরা। এ ঘটনার জের ধরে গতকাল মঙ্গলবার বিকালে সিক্সিটি নাইন গ্রæপের রুবেল নামের এক কর্মীকে মারধর করে ভিএক্স এর কয়েকজন কর্মী। পরে এ ঘটনা ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে সিক্সিটি নাইন গ্রæপের নেতাকর্মীরা জড়ো হয়ে বিশ্ববিদ্যালয়ের সোহ্রাওয়ার্দী হলের সামনে অবস্থান নেয়। এসময় সোহ্রাওয়ার্দী হলের ভিতর থেকে ভিএক্সের গ্রæপের কর্মীরা সিক্স্রিটি নাইন গ্রæপের কর্মীদের লক্ষ্য করে ইট পাটকেল ছুড়াছুড়ি করে। এক পর্যায়ে সিক্সিটি নাইন গ্রæপের কর্মীরা সোহ্রাওয়ার্দী হলের ভিতরে ঢুকে যায় এসময় উভয় গ্রæপের পাঁচজন নেতাকর্মী আহত হয়। পরবর্তীতে পুলিশ ঘটনা স্থলে আসলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। এ প্রতিবেন লেখা পযর্ন্ত সিক্সিটি নাইন গ্রæপের কর্মীরা শাহ আমানত হলের সামনে এবং ভিএক্সের গ্রæপের কর্মীরা সোহ্রাওয়ার্দী হলে অবস্থান করে।
আহতদের বিষয়ে চবি মেডিকেল সেন্টারের কর্মরত চিকিৎসক শান্তুনুর মহাজন বলেন, আমাদের এখানে পাঁচজন শিক্ষার্থী চিকিৎসার জন্য আসে। তাদের মধ্যে চারজনের অবস্থা গুরুত্বর হওয়া তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজে পাঠানো হয়। তাদের মধ্যে দুজনের মাথায় ধারালো অস্ত্রের দাগ রয়েছে।
সংঘর্ষের বিষয়ে সিক্সিটি নাইন গ্রæপের নেতা ও ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর টিপু বলেন, যারা এই সংঘর্ষের বিষয়ে জড়িত তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন যে ব্যবস্থা গ্রহন করবে আমরা তাই মেনে নিব। আমাদের যেহেতু এখন সংগঠনের কার্যক্রম নেই সেহেতু আমরা কোন ব্যবস্থা নিতে পারছি না।
এ বিষয়ে ভিএক্সের গ্রæপের নেতা ও ছাত্রলীগের সাবেক উপ দপ্তর বিষয়ক সম্পাদক মিজানুর রহমান বিপুল বলেন, জুনিয়রদের মধ্যে ভুল বুঝাবুঝি কারণে সামন্য ঝামেলা হয়েছে। আমরা সিনিয়ররা বসে বিষয়টি সমাধানের জন্য আলোচনা করেছি। রাতের মধ্যে এ বিষয়টি সমাধান হয়ে যাবে।
দায়িত্বে থাকা হাটহাজারী থানার উপ পরিদর্শক পরশ চন্দ্র সিকদার বলেন, আমরা আসার পরেও দু‘গ্রæপের কর্মীরা ইট পাটকেল ছুড়াছুড়ি করছিল। পরবর্তীতে আমরা নিষেধ করায় তারা ইট পাটকেল ছুড়াছুড়ি বন্ধ করে। পরে দু‘গ্রæপের নেতাকর্মীদের আমরা আলাদা করে সরিয়ে দিই। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ