Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

থাইল্যান্ডে হারে শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

হারে শুরু জাতীয় ফুটবল দলের থাইল্যান্ড সফর। গতকাল ব্যাংককের রাচাবুড়ি মিত্র ফল স্টেডিয়ামে প্রথম প্রস্তুতি ম্যাচে থাই প্রিমিয়ার লিগের ক্লাব রাচাবুড়ি মিত্র ফল এফসি ১-০ গোলে হারায় বাংলাদেশ জাতীয় দলকে। বিজয়ীদের পক্ষে ম্যাচের অন্তিম মুহূর্তে ফরোয়ার্ড সমপং সোলেব একমাত্র গোলটি করেন।
ব্যাংকক থেকে জাতীয় ফুটবল দল সুত্র জানায়, ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণাতœক ফুটবলই উপহার দেয় লাল-সবুজরা। তারা সমান তালে লড়ে রাচাবুড়ি দলের বিপক্ষে। গোলের বেশ ক’টি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ ফরোয়ার্ডরা। ম্যাচ যখন নিশ্চিত ড্র’র দিকে এগুচ্ছিলো তখনই আচমকা গোল করে বসে স্বাগতিক দল। খেলা শেষ হওয়ার এক মিনিট আগে (৮৯ মিনিট) রাচাবুড়ির ফরোয়ার্ড সমপং সোলেব গোল করলে (১-০) আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। আগামীকাল ব্যাংকক গ্লাস ফুটবল ক্লাবের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচটি খেলবে লাল-সবুজরা। এ ম্যাচ শেষে ২৫ মার্চ লাওস রওয়ানা হবে বাংলাদেশ দল। ২৭ মার্চ লাওসে স্বাগতিক দলের বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নামবেন মামুনুলরা। এ ম্যাচটির মাধ্যমেই দীর্ঘ প্রায় দেড় বছর বাংলাদেশের আন্তর্জাতিক ম্যাচ না খেলার বন্ধ্যাত্ব ঘুচছে। ২০১৬ সালের ১০ অক্টোবর থিম্পুতে ভুটানের কাছে লজ্জাজনক হারের পর দীর্ঘ ১৭ মাস আন্তর্জাতিক ম্যাচের বাইরে ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। দীর্ঘ বিরতিতে হলেও লাওসের বিপক্ষে আবার আন্তর্জাতিক ম্যাচ খেলতে দেখা যাবে মামুনুল ইসলামদের।
ফিফা প্রীতি ম্যাচ, জাকার্তা এশিয়ান গেমস ও সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে বর্তমানে অনুশীলন ক্যাম্পে রয়েছে জাতীয় ফুটবল দল। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) প্রায় পনের দিন ক্যাম্প করার পর কাতারের দোহায় দু’সপ্তাহের অনুশীলন ক্যাম্প শেষে ১৪ মার্চ দেশে ফিরে আসে জাতীয় দল। দেশে ফেরার পাঁচদিন পরেই গত সোমবার ফের অনুশীলন ক্যাম্প করতে থাইল্যান্ড যায় লাল-সবুজরা। লাওস যাত্রার পথে ব্যাংককে এক সপ্তাহ অনুশীলনের পাশপাশি সেখানে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার লক্ষ্যেই বাংলাদেশের থাইল্যান্ড সফর। যার প্রথমটি কাল শেষে হয়েছে হার দিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাইল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ