Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কূটনীতিকদের সাথে বৈঠক করেছে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৮, ৬:১২ পিএম | আপডেট : ৬:২৫ পিএম, ২১ মার্চ, ২০১৮

বাংলাদেশে কর্মরত বিভিন্ন দেশের কূটনীতিকদের সাথে বৈঠক করেছে বিএনপি। আজ বিকেল ৪টার পরে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহউদ্দিন আহমেদ, ইসমাইল হোসেন জবিউল্লাহ, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, রুমিন ফারহাসান প্রমুখ। বিদেশী কূটনীতিকদের মধ্যে সুইজারল্যান্ড, স্পেন, সউদী আরব, ও নেদারল্যান্ডের ডেপুটি রাষ্ট্রদূত, ইউরোপীয় ইউনিয়নের ডেপুটি চিফ, ইউএসএআইডির কান্ট্রি ম্যানেজার উপস্থিত ছিলেন। বিএনপি সূত্রে জানা যায়, বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে নিয়মিত বৈঠকের অংশ হিসেবেই এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দেশের চলমান রাজনৈতিক অবস্থা এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাদণ্ড, জামিনে দীর্ঘসূত্রিতা, আদালতে সরকারের হস্তক্ষেপ, দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলাসহ সার্বিক বিষয়ে আলোচনা হয়েছে। বৈঠক শেষে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, বৈঠকের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কথা বলবেন।
তিনি বলেন, গণতন্ত্রহীন দেশে উন্নয়নশীল দেশের তকমা অর্থহীন।। প্রধানমন্ত্রীর পদে থেকে রাষ্ট্রীয় খরচে নির্বাচনী জনসভা করা বিধি পরিপন্থী।অথচ নির্বাচন কমিশন এ বিষয়ে প্রধানমন্ত্রীকে একটা চিঠি পর্যন্ত দেয়নি। বিএনপিকে সমাবেশ করতে দেয়া হচ্ছে না অভিযোগ করে মওদুদ বলেন, সবাই সভা-সমাবেশ করছে অথচ বিএনপিকে অনুমতি দেওয়া হচ্ছে না। সোহরাওয়ার্দী উদ্যানে আমরা তিনবার অনুমতি চেয়েছি। কিন্তু একবারও অনুমতি দেওয়া হয়নি। আশা করি আগামী ২৯ মার্চ সমাবেশের জন্য অনুমতি দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ