Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি ক্ষমতায় গেলে দেশ আবারো অন্ধকারের দিকে যাবে -মোহাম্মদ নাসিম

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ আবারো অন্ধকারের দিকে যাবে। আওয়ামী লীগ কোনভাবেই দেশকে আর অন্ধকারের দিকে যেতে দিতে পারে না মন্তব্য করে তিনি বলেন, একাত্তর ও পঁচাত্তরের পরাজিত শক্তি আবার ক্ষমতায় এলে দেশ আবারো সন্ত্রাসী ও জঙ্গীদের অভয়ারণ্য হিসেবে পরিনত হবে।
গতকাল সোমবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে নাসিম এসব কথা বলেন। সিলেট শাহজালাল বিজ্ঞাণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে আগামীকাল বিকাল তিনটায় কেন্দ্রীয় শহীদ মিনারে কেন্দ্রীয় ১৪ দলের সমাবেশ সফল করার লক্ষে এ বর্ধিত সভার আয়োজন করা হয়।
নাসিম আরো বলেন, আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ কাউকে কোন ধরনের ছাড় দেবে না। কারণ নিজের কবর রচনার জন্য কেউ কাউকে কখনো ছাড় দেয় না। তিনি বলেন, অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। দেশকে অস্থিতিশীল করে আগামী জাতীয় নির্বাচনকে ভন্ডুল করার জন্যই বিএনপি জঙ্গীবাদী শক্তিকে দিয়ে এ হামলা চালিয়েছে।
নাসিম বলেন, আগামী জাতীয় নির্বাচনের আর মাত্র নয় মাস বাকী রয়েছে। সংবিধান অনুযায়ী এ নির্বাচন অনুষ্ঠিত হবে। কোন ফর্মূলা দিয়ে লাভ হবে না। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনকে ভন্ডুল করার জন্য চক্রান্ত যেমন চলছে, তেমনি আরো চক্রান্ত হবে। জনগনকে সচেতন হয়ে অতীতের মত বিএনপি-জামায়াতের যে কোন ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, খালেদ জিয়ার বিরুদ্ধে বর্তমান সরকার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করেনি। আর আদালত সাক্ষ্য-প্রমানের ভিত্তিতে খালেদা জিয়াকে কারাদন্ড দিয়েছে। খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামী হিসেবে কারাগারে রয়েছেন উল্লেখ করে তিনি বলেন, বেগম জিয়া আইনী প্রক্রিয়ায় সাজাপ্রাপ্ত হয়েছেন, আর আইনী প্রক্রিয়াতেই তার মুক্তি পেতে হবে। আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না।
হানিফ আরও বলেন, অধ্যাপক জাফর ইকবালের উপর যে হামলা হয়েছে, সা¤প্রদায়িক শক্তির এ হামলা নতুন নয়। একাত্তরেও তারা এটি করেছে। পঁচাত্তরেও করেছে। এখনো তাদেরই দোসর বিএনপি-জামায়াত অশুভ শক্তিকে সঙ্গে নিয়ে গুপ্তহত্যা ও গুপ্তহামলা চালিয়ে যাচ্ছে। আইনশৃঙ্খলাবাহিনী তাদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে, এখনো তাদের এই অভিযান অব্যাহত রয়েছে। মাঝে তারা (হামলাকারি) একটু চুপ ছিল। এখন আবার শুরু করেছে। তিনি বলেন, বাংলাদেশে আর কখনো এই অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। বাংলাদেশের মানুষ মুক্তচিন্তার মানুষের উপর হামলা দেখতে চায় না।
বর্ধিত সভায় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সা¤প্রদায়িক নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধের জন্যই এই ১৪ দল গঠন হয়েছে। আমরা নানা সময়ে এই সা¤প্রদায়িক শক্তির আক্রমণ দেখেছি, এখনো দেখছি। এগুলো প্রতিহত করতে এবং দেশকে নিয়ে সব চক্রান্ত-ষড়যন্ত্রের জবাবে আমাদের ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। বিশ্বের সেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এক কাতারে দাঁড়াতে হবে। আগামীকালের (আজকের) সমাবেশের মধ্য দিয়ে আমরা নিজেদের ঐক্য প্রদর্শন করবো।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক কাজী মোর্শেদ কামাল।



 

Show all comments
  • গনতন্ত্র ২০ মার্চ, ২০১৮, ৪:১৯ এএম says : 0
    রায়পুরায় স্বাস্থ্য সহকারী ও ছাত্রলীগ নেতার হামলা ভাঙচুর ডিসির পরামর্শেও ব্যবস্থা নিচ্ছেন না সিভিল সার্জন জনগন বলছেন, নিজের চরকায় তৈল দাও ৷ খুব বেশী দুঃস্বপ্ন দেখতে হচ্ছে, তাইনা ?????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ