Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

থাইল্যান্ডে মামুনুলরা

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : কাতার ক্যাম্প শেষে এবার থাইল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছেড়েছে জাতীয় ফুটবল দল। আগামী ২৭ মার্চ লাওসে স্বাগতিক দলের বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। এ ম্যাচকে সামনে রেখে লাওস যাওয়ার পথে ব্যাংককে এক সপ্তাহ অনুশীলনের পাশপাশি সেখানে দু’টি প্রস্তুতি ম্যাচও খেলবেন মামুনুলরা। যে লক্ষ্যে গতকাল বিকালে ২৩ ফুটবলার নিয়ে ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন জাতীয় দলের অস্ট্রোলয়ান কোচ অ্যান্ড্রু ওর্ড। দলের সঙ্গে গেছেন সাত কর্মকর্তাও। ম্যানেজার হিসেবে আছেন সত্যজিৎ দাস রুপু এবং প্রধান কোচ ওর্ডের সহকারী হয়ে থাইল্যান্ড গেলেন স্থানীয় কোচ মাহবুব হোসেন রক্সি। ব্যাংককে বাংলাদেশ দল থাই প্রিমিয়ার লিগের দু’টি ক্লাবের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে। ২১ মার্চ প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ রাচাবুড়ি ফল ফুটবল ক্লাব। ২৩ মার্চ ব্যাংকক গ্লাস ফুটবল ক্লাবের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচটি খেলবে লাল-সবুজরা। এরপর ২৫ মার্চ বাংলাদেশ দল রওয়ানা হবে লাওস।
ফিফা প্রীতি ম্যাচ, জাকার্তা এশিয়ান গেমস ও সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে বর্তমানে অনুশীলন ক্যাম্পে রয়েছে জাতীয় ফুটবল দল। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) প্রায় পনের দিন ক্যাম্প করার পর কাতারের দোহায় দু’সপ্তাহের অনুশীলন ক্যাম্প শেষে ১৪ মার্চ দেশে ফিরে আসে জাতীয় দল। দেশের ফেরার পাঁচদিন পরেই ফের অনুশীলন ক্যাম্প করতে থাইল্যান্ড গেল লাল-সবুজরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাইল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ