Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে চাহিদাপত্রের টাকা জমা দিয়েও গ্যাসসংযোগ মেলেনি

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

মোঃ শামসুল আলম খান, ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহে তিতাস গ্যাসের চাহিদা রয়েছে প্রায় এক লাখ। কিন্তু বিগত প্রায় ৬ বছর ধরে গ্যাস সংযোগ বন্ধ থাকার কারনে চাহিদা পত্রের টাকা ব্যাংকে জমা দিয়ে সংযোগ পায়নি ৫০ হাজার পুরাতন এবং প্রায় এক লাখ নতুন গ্রাহক। এ অবস্থায় আগামী ৫ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ আগমন উপলক্ষ্যে আশার সঞ্চার হয়েছে ভুক্তভোগী এসব গ্রাহক পর্যায়ে।
জানাযায়, র্দীঘ প্রায় ৬ বছর ধরে গ্যাস সংযোগ বন্ধ থাকার কারনে ময়মনসিংহে শত শত বাসা-বাড়ী-ফ্লাট নির্মান করেও গ্যাস সংযোগ না থাকায় ভাড়া দিতে পারছে না। সেই সাথে প্রায় অর্ধ শত ব্যবসা প্রতিষ্ঠান নির্মিত হলেও চালু হচ্ছে না গ্যাস সংযোগের অপেক্ষায়। ফলে কোটি কোটি টাকা খরচ করেও লোকসানের মুখে পড়েছেন উদ্যোক্তা পর্যায়ের এসব গ্রাহকরা।
তিতাস অফিস সূত্র জানায়, বিগত প্রায় ৬ বছর ধরে ময়মনসিংহের ৫০ হাজার গ্রাহক গ্যাস সংযোগের আশায় চাহিদাপত্রের টাকা ব্যাংক জমা দিয়েছে। কিন্তু বছরের পর বছর ধরে রশিদ হাতে নিয়ে সংশ্লিষ্টদের কাছে ঘুরাঘুরি করলেও সংযোগ মিলছে না। ফলে বাসা-বাড়ী ও শিল্প প্রতিষ্ঠান নির্মান করে অনেক উদ্যোক্তা ব্যাপক ভোগান্তির মধ্যে রয়েছেন।
সূত্রমতে, ডিজিটাল বাংলাদেশের রূপকার জননেত্রী শেখ হাসিনা গত কয়েক বছর আগে ময়মনসিংহ সফরে এসেছিলেন। তখন ময়মনসিংহবাসী আশা করেছিলেন তিনি বন্ধ গ্যাস সংযোগ চালুর ঘোষনা দিবেন। কিন্তু তখন এ ঘোষনা না দেওয়ার ময়মনসিংহবাসী আশাহত হয়। তবে চলতি বছরের আগামী ৫ এপ্রিল ফের ময়মনসিংহ সফরে আসছেন মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। তাঁর এ আগমনে ময়মনসিংহবাসীর মাঝে ফের আশার সঞ্চার হয়েছে।
স্থানীয় উদ্যোক্তা রমজান আলী (গ্যাস) জানান, ময়মনসিংহের ২ কোটি মানুষের প্রাণের দাবী বন্ধ গ্যাস সংযোগ চালু। তিনি জানান, সম্প্রসারিত ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় প্রায় ১লাখ গ্রাহকের গ্যাস সংযোগ চাহিদা রয়েছে। কিন্তু সরকার গ্যাস সংযোগ বন্ধ রাখায় চরম ভোগান্তির মধ্যে দিনযাপন করছেন এসব গ্রাহকরা। তাদের আশা, প্রধানমন্ত্রী এবার ময়মনসিংহ সফরে এসে বন্ধ গ্যাস সংযোগ চালুর ঘোষনা দিবেন।
প্রেসক্লাব ময়মনসিংহের সাধারন সম্পাদক আলহাজ্ব মো: শামসুল আলম খান বলেন, ভালুকা, ত্রিশাল, মুক্তাগাছা ও ফুলবাড়ীয়া এলাকার প্রায় ৩ লাখ মানুষ গ্যাস সুবিধা থেকে বঞ্চিত। তাই অবিলম্বে ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে খুব দ্রত সময়ের মধ্যে ফুলবাড়ীয়া’সহ ময়মনসিংহের বঞ্চিত এলাকাগুলো গ্যাস সংযোগ চালুর কোন বিকল্প নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংযোগ

২১ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ