Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কেনের ইনজুরি দুশ্চিন্তায় ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বিশ্বকাপ ফুটবল শুরু হতে বাকি আর মাত্র তিন মাস। এমন সময় যদি দলের প্রধান তারকা পড়েন ইনজুরিতে তাহলে দুশ্চিন্তার সীমা থাকে না। ঠিক যেমন দুশ্চিন্তায় আছে ব্রাজিলিয়ানরা নেইমারকে নিয়ে। পরশু নেইমারের মত ভাগ্য বরণ করতে হয়েছে টটেনহ্যাম হটস্পারের ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেনকে।
প্রিমিয়ার লিগে বোর্নমাউথের বিপক্ষে ম্যাচের ৩০তম মিনিটে গোলরক্ষক আসমির বেঘোভিচের সঙ্গে সংঘর্ষে ডান পায়ের গোড়ালীতে মারাত্মক আঘাত পান কেন। সঙ্গে সঙ্গে খুঁড়িয়ে মাঠ ছাড়েন প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা। টানেল দিয়ে তখনই চিকিৎসার জন্য বের হতে দেখা যায় তাকে। দলের কোচ মাউরিসিও পচেত্তিনো অবশ্য এখনি আশাহত হচ্ছেন না কেনকে নিয়ে। পরীক্ষা-নিরীক্ষার পর সবকিছু জানা যাবে উল্লেখ করে আর্জেন্টাইন কোচ বলেন, ‘আশা করছি এটা বড় কিছু হবে না। আমরা চিন্তিত, তবে আমাদের অপেক্ষা করতে হবে।’ সতীর্থ দেলে আলীও মনে করেন কেনের চোট মারাত্মক নয়, ‘আমি বিশ্বাস করি না এটা বড় কিছু। এখন আমাদের তাকে সামলাতে হবে।’
আসছে শনিবার এফএ কাপে সোয়ানসির বিপক্ষে লড়তে হবে স্পার্সদের। একই সপ্তায় ইংল্যান্ডের হয়ে দুটি প্রীতি ম্যাচে অংশ নেয়ার কথা কেনের। এজন্য ২৩ মার্চ নেদারল্যান্ডস পাড়ি জমাবেন গ্যারেথ সাউদগেটের দল। স্বাগতিকদের বিপক্ষে ছাড়াও ইতালির সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে ইংল্যান্ড।
কেনের অনুপস্থিতি এদিন কোনভাবেই বুঝতে দেননি সন-ডেলে আলীরা। বোর্নমাউথের মাঠে দক্ষিণ কোরিয়ান তারকা স্ট্রাইকার সন হেয়াং-মিনের জোড়া গোলে স্পার্সরা জিতেছে ৪-১ গোলে। এই নিয়ে চার ম্যাচে সাত গোল করলেন সুপার সন। এদিন গোলের দেখা পান আলী ও সার্জি আরিয়ারও।
একই রাতে তিন ম্যাচ পর জয়ের দেখা পায় আর্সেনাল। ঘরের মাঠে গানাররা ওয়াটফোর্ডকে হারায় ৩-০ গোলে। তবে জিতেও সেই ছয় নম্বরেই পড়ে আছে আর্সেন ওয়েঙ্গারের দল। আর দারুণ জয়ে লিভারপুলকে টপকে তিনে উঠে গেছে টটেনহ্যাম। ৩০ ম্যাচে অল রেডদের সংগ্রহ ৬০ পয়েন্ট। এক পয়েন্ট বেশি নিয়ে তিনে স্পার্সরা। ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ৫৬ পয়েন্ট নিয়ে পাঁচে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। শিরোপা দৌড়ে ধরাছোঁয়ার বাইরে চলে গেছে ম্যানচেস্টার সিটি। গত রাতে স্টোক সিটিকে হারাতে পারলে সেই ব্যবধানটা বেড়ে হয়েছে ১৬ পয়েন্ট!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ