Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাতারে আন্তর্জাতিক কিরাত প্রতিযোগিতায় প্রথম আড়াইহাজারের শিশু ক্বারী আবু রায়হান

প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১০:২৮ পিএম, ১১ মার্চ, ২০১৮

আড়াইহাজার (নারায়ণগঞ্জ)উপজেলা সংবাদদাতা : কাতারে জিম টেলিভিশনের উদ্যোগে আয়োজিত তিজান আন নূর ইন্টারন্যাশনাল হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশের শিশু ক্বারী হাফেজ আবু রায়হান। এছাড়াও কেরাত প্রতিযোগীতায় ৪র্থ স্থান অর্জন করেন তিনি। গতকাল রোববার ভোরে কাতারে অবস্থানরত শিক্ষক মুফতী আব্দুল কাইয়ুম ফোনে বিষয়টি নিশ্চিত করেছেন। শিশু ক্বারী হাফেজ আবু রায়হান নারায়নগঞ্জ আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নে অবস্থিত মুফতি আব্দুল কাইয়ুম কর্তৃক প্রতিষ্ঠিত বল্লভদী আল ইসলাহ একাডেমী ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদরাসার শিক্ষার্থী। সারা বিশ্বের ৫০টি দেশের প্রতিযোগি জিম টেলিভিশনের উদ্যোগে কাতারে আয়োজিত তিজান আন নূর ইন্টারন্যাশনাল হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। কুরআন প্রতিযোগিতা সকল রাউন্ড কাতারের আল জাজিরা টেলিভিশনের প্রচারিত হয়েছে। ৫০টি দেশের প্রতিযোগিকে পেছনে ফেলে বারো বছর বয়সী খুদে ক্বারী আবু রায়হান এ বছর প্রথম স্থান অর্জন করেন।
এর আগেও আবু রায়হান আর্ন্তজাতিক কুরআন প্রতিযোগিতায় চতুর্থ স্থান অর্জন করে বাংলাদেশের সুনাম অক্ষুন্ন রেখেছিলেন। কৃতি এই শিক্ষার্থীদের বিভিন্ন টিভি চ্যানেলে কুরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে একাধিক জাতীয় পুরস্কার লাভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিযোগিতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ