Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতকে হারিয়ে শুরু শ্রীলঙ্কার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 ভারতকে ৫ উইকেটে হারিয়ে নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-২০ সিরিজ শুরু করলো স্বাগতিক শ্রীলঙ্কা। গতকাল কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের ব্যাটে চড়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে ভারত। জবাবে ৯ বল হাতে রেখে সেই ৫ উইকেটেই লক্ষ্য পাড়ি দেয় স্বাগতিকরা।
ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলেই উইকেট হারায় টিম ইন্ডিয়া। শুন্য হাতে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে ফিরিয়ে দেন দুসমন্ত চামিরা। পরের ওভারেই আবারো উইকেট পতনের স্বাদ পেতে হয় টিম ইন্ডিয়াকে। শ্রীলংকার আরেক পেসার নুয়ান প্রদীপের বলে এবার ১ রান করে ফিরেন সুরেশ রায়না।
১০ বলের ব্যবধানে ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন আরেক ওপেনার শিখর ধাওয়ান ও মনীষ পান্ডে। তৃতীয় উইকেটে ৯৫ রান যোগ করেন তারা। এরমধ্যে ৩৭ রান অবদান ছিলো পান্ডের। এরপর ঋসভ প্যান্টকে নিয়ে দলের স্কোর বড় করতে থাকেন টি-২০ ক্যারিয়ারে পঞ্চম হাফ-সেঞ্চুরির পাওয়া নেয়া ধাওয়ান।
নিজের ইনিংসকে বড় করতে গিয়ে ছোট ফরম্যাটে প্রথম সেঞ্চুরির দোড়গোড়ায় পৌঁছে যান ধাওয়ান। কিন্তু দুভার্গ্য তার। ৯০ রানেই গুনাথিলাকার বলে থেমে যেতে হয় তাকে। ৬টি করে চার-ছক্কায় ৪৯ বল মোকাবেলায় নিজের ইনিংসটি সাজান ধাওয়ান।
শেষের দিকে প্যান্ট ২৩ বলে ২৩ ও উইকেটরক্ষক দিনেশ কার্তিক ৬ বলে অপরাজিত ১৩ রান করেন। ফলে ২০ ওভারে ৫ উইকেটে ১৭৪ রান পায় ভারত। শ্রীলংকার চামিরা ২ উইকেট নেন।
জয়ের জন্য ১৭৫ রানের টার্গেটে দলীয় ১২ রানে ওপেনার কুশল মেন্ডিসকে হারায় শ্রীলংকা। এতে খুব বেশি ভয় পায়নি লংকানরা। কারন আরেক ওপেনার দানুস্কা গুনাথিলাকাকে নিয়ে ভারতীয় বোলারদের উপর চড়াও হন তিন নম্বরে নামা কুশল পেরেরা। পাওয়ার প্লে’তেই ৭৫ রান সংগ্রহ করে শ্রীলংকা।
তবে গুনাথিলাকা ১৯ রানে থামলেও পেরেরার তুলে নেন ৩৭ বলে ৬৬ রান। এছাড়া অধিনায়ক দিনেশ চান্ডিমাল ১৪ ও উপুল থারাঙ্গা ১৭ রান করে আউট হন। শেষদিকে দাসুন শানাকা ১৫ ও থিসারা পেরেরা ২২ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।
টুর্নামেন্টের অপর দল বাংলাদেশ। আগামীকাল এই ভারতের বিপক্ষেই ম্যাচ দিয়ে এবারের টুর্নামেন্টে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ