Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

অনুমোদনহীন ট্রাক্টর ট্রলি চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

লক্ষীপুর জেলা সংবাদদাতাঃ রামগঞ্জে অনুমোদনহীন ট্রাক্টর ট্রলির চলাচল দীর্ঘদিন ধরে অব্যাহত রয়েছে। অদক্ষ চালকদের বেপরোয়া গতির অনুমোদনহীন এসব ট্রলি চাপায় অসংখ্য মানুষ নিহত হয়েছে,এসএসসি পরীক্ষার্থী সহ আহত হয়েছে বেশ কয়েক জন। উপজেলার গ্রামীণ সড়ক গুলোতে ট্রাক্টর ট্রলির বেপরোয়া চলাচলে আতংকে আছে পথচারীসহ স্থানীয় বাসিন্দারা। কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত প্রত্যন্ত অঞ্চলের গ্রামীণ সড়ক গুলো ক্ষত-বিক্ষত হয়ে খানা-খন্দে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সর্বত্র পরিবেশ দূষণ ঘটছে, রাস্তার পাশের বাড়ী-ঘর ধুলোয় ধুসর ব্যহত হচ্ছে জীবন যাত্রা। অনুমোদনহীন ট্রাক্টর ট্রলির চলাচল বন্ধের দাবীতে সোমবার দুপুরে রামগঞ্জ সরকারী কলেজের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের আয়োজনে অনুষ্ঠিত মানবন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। রামগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোরশেদুল আমিন বাবুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রাকিবুল হাসান শান্তর সঞ্চালনায় ঘন্টাব্যাপী মানবন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর আ’লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র বেলাল আহমেদ। এসময় বক্তব্য রাখেন, রামগঞ্জ সরকারী কলেজ শিক্ষার্থী মোঃ তাগদীর হোসেন পলাশ, মোঃ রবিন, এম কে মাহবুব রাব্বানী, রুবেল হোসেন, রহমান, তুহিন হোসেন, মনির হোসেন, শাহ-মিরান শিহাব, কবির হোসেন, শওকত জামিল সোহাগ, আবদুল আজিজ সোহেল, সাব্বির আহম্মেদ, ফাহিম আহম্মেদ ও কামাল হোসেন রাজু প্রমুখ।
মানববন্ধনে বক্তাগণ বলেন, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ট্রলি চাপায় পানিয়ালা-চিতোশী সড়কে (শাহরাস্তি সড়ক) ট্রলির চাকায় পিষ্ট হয়ে শিশু রাব্বী(৬) এবং ২৭ ফেব্রুয়ারী রামগঞ্জে ট্রাক্টর ট্রলির ধাক্কায় মোঃ হানিফ মিয়া নামক এক রিকসা চালকের মৃত্যু হয়েছে। এছাড়া পৃথক দূর্ঘটনায় কলেজ ছাত্র সজিব, ৩জন এসএসসি পরীক্ষার্থীসহ অনেকই মারাত্মক আহত হয়। গত বছরে উপজেলাব্যাপি নিষিদ্ধ ট্রলি চাপায় ১১জনের মৃত্যু, অর্ধশত আহত হয়েছে। রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ইউসুফ বলেন, ট্রাক্টর-ট্রলি মালিক সমিতির নেতাদের সাথে একাধিক বৈঠক হয়েছে, ট্রাক্টর-ট্রলি চলাচল বন্ধের জন্য তারা সময় চাচ্ছেন। তাবে প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমান আদালত বসিয়ে সাজা দেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ