Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফান্দাউক দরবারের বার্ষিক মাহফিল সফলে পরামর্শ সভা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ফান্দাউক দরবার শরীফ থেকে কে এম শামছুল হক আল মামুন : ঐতিহ্যবাহী ফান্দাউক দরবারের পীর শাহ সূফী সৈয়দ নাছিরুল হক মাছুম ফান্দাউকী (রহঃ)-এর ওফাত দিবস উদযাপন ও কেন্দ্রীয় বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল সফল ও সার্থক করার লক্ষ্যে গত মঙ্গলবার দরবার প্রাঙ্গণে পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল পবিত্র খতমে ক্বোরআন, খতমে খাজেগান, মাজার জিয়ারত, আলোচনা সভা, দোয়া মাহফিল, মোনাজাত ও তাবারুক বিতরণ ।
বাদ জোহর ফান্দাউক দরবার শরীফের পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমীর আলহাজ্ব মাওঃ মুফতী শাহ সূফী সৈয়দ ছালেহ আহমাদ মামুন মোনাজাত পরিচালনা করেন। এ সময় দূর-দুরান্ত থেকে আগত ভক্ত মুরিদানের কান্নায় ফান্দাউকের আকাশ-বাতাস যেন ভারী হয়ে ওঠে। বাদ আসর পীর ছাহেবের সভাপতিত্বে আগামী ৯ ও ১০ মার্চ ফান্দাউক খেলার মাঠে অনুষ্ঠিব্য কেন্দ্রীয় ইছালে ছাওয়াব মাহফিলের পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। সার্বিক তত্ববধানে ছিলেন, দরবার শরীফের দ্বিতীয় ছাহেবজাদা হযরত মাওলানা মুফতি সৈয়দ মঈনুদ্দিন আহমাদ আল হোসাইনী এবং বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহলের কেন্দ্রীয় সভাপতি পীরজাদা আলহাজ্ব মাওঃ সৈয়দ আবু বকর সিদ্দিক ও কেন্দ্রীয় ছাত্রমহলের সহ-সভাপতি পীরজাদা সৈয়দ বাকের মোস্তফার পরিচালনায় এবং পীরজাদা মাওঃ সৈয়দ জাকারিয়া আহমদ ও হাফেজ রায়হানুল ইসলামের উপস্থাপনায় বক্তব্য রাখেন, ফান্দাউক ইউ/পি চেয়ারম্যান এড. এ কে, এম কামরুজ্জামান মামুন, সাবেক চেয়ারম্যান শাহ আলম, মোড়াকরি ইউ/পি চেয়ারম্যান আবুল কাশেম মোল্লা ফয়সল, সাবেক চেয়ারম্যান আহম্মদ আলী, ফান্দাউক মদিনাতুল উলূম মাদরাসার সুপার মাওলানা আবু বকর ভূইয়া, পীরজাদা সৈয়দ বাহাউদ্দিন খোকন, পীরজাদা আশরাফ উদ্দিন শামীম, দৈনিক ইনকিলাবের মাধবপুর উপজেলা সংবাদদাতা কে. এম শামছুল হক আল মামুনসহ হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান। বক্তাগণ ফান্দাউক দরবারের মাহফিল সফল ও সার্থক করতে সবার প্রতি আহবান জানান। পরে মুসলিম বিশ্বের শান্তি ও রহমত কামনা করে মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ