Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এবার গ্রিজম্যানের চার গোল

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এক সপ্তাহ হয়নি সেভিয়ার জালে একাই তিন বার বল পাঠিয়েছিলেন অঁতোয়ান গ্রিজম্যান। এবার তার তোপে পুড়ে ছারখার হলো লা লিগার আরেক দল লেগানেস। লিগে নিজেদের মাঠে লেগানেসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে বার্সেলোনার উপর চাপ অব্যহত রেখেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। চারটি গোলই করেছেন গ্রিজম্যান।
এই জয়ে বার্সার সঙ্গে অ্যাটলেটিকোর পয়েন্ট ব্যবধান কমে দাঁড়ায় চার। গেল রাতে লাস পালমাসকে হারিয়ে ব্যবধান আগের জায়গায় নেয়ার সুযোগ ছিল বার্সার সামনে। পরের ম্যাচেই অর্থাৎ আসছে রবিবার নু ক্যাম্পে বার্সার মুখোমুখি হবে অ্যাটলেটিকো। শিরোপা লড়াইয়ে রিয়াল মাদ্রিদ অনেক পিছিয়ে পড়ায় বার্সার লড়াইটা মূলত অ্যাটলেটিকোর সঙ্গে।
পরশু দুই অর্ধে দুটি করে গোল করেন গ্রিজম্যান। এর ফলে গত একশ বছরে অ্যাটলেটিকোর প্রথম খেলোয়াড় হিসেবে টানা লিগ ম্যাচে হ্যাটট্রিক করলেন তিনি। এছাড়া ২০১২ সালে রাদামেল ফ্যালকাওয়ের পর প্রথম খেলোয়াড় হিসেবে এক ম্যাচে চার গোল করার কৃতিত্ব দেখালেন এই ফরাসি ফরোয়ার্ড। ২০১৪ সালে অ্যাটলেটিকোয় যোগ দেয়ার পর ক্লাবের হয়ে এদিন একশ গোলের মাইলফলকও স্পর্শ করেন ২৬ বছর বয়সী এই তরুণ। ডিয়াগো সিমিওনের দলের সব প্রতিযোগিতা মিলে টানা অষ্টম জয়ের কাব্যটা এমনি গ্রিজম্যানময়।
প্রতিপক্শের মাঠে শুরুটা বেশ ভালোই ছিল লেগানেসের। কিন্তু দুর্ভাগ্যের কারণেই হয়তো গোলের দেখা পায়নি তারা। অ্যাটলেটিকো গেলকিপার জান ওবলাক অসামান্য দক্ষতায় জেরার্ড গাম্বুর শট বারের উপর দিয়ে পার করে দলকে রক্ষা করেন। তার আগে গ্যাব্রিয়েলের বল গোল লাইন থেকে ফেরান ফিলিপ লুইস। তবে কোন ভুল করেননি গ্রিজম্যান। দুর্দান্ত ফ্রি-কিকে নিজের দ্বিতীয় গোল করার আগে কোকের পাস ধরে প্রথম স্কোরবোর্ডে নাম লেখান ফরাসি তারকা। ৫৬তম মিনিটে হেডারের মার্ধমে হ্যাটট্রিক পূর্ণ করার ১১ মিনিট পর ডিয়াগো কস্তার ক্রস থেকে দারুণ ভলিতে নিজের ও দলের চতুর্থ গোল করেন তিনি। এছাড়া তার একটি শট বারে লেগে ফিরে আসে, আরেকটি গোল বাতিল হয়। গেল বরিবার সেভিয়ার বিপক্ষে ৫-২ গোলের জয়েও তিন গোল করেছিলেন গ্রিজম্যান। এক সপ্তাহ আগে চলতি লা লিগা মৌসুমে তার নামের পাশে ছিল মাত্র ৮ গোল, এখন তা বেড়ে হয়েছে ১৫টি।
একই রাতে অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে রিয়ালকে চারে ঠেলে তিনে উঠে আমার সুযোগ হাতছাড়া করেছে ভ্যালেন্সিয়া। এড়িয়ে থেকেও শেষ পর্যন্ত ম্যাচটি তারা ড্র করে ১-১ গোলে। মালাগাকে একমাত্র গোলে হারিয়ে পাঁচে উঠে এসেছে সেভিয়া। এইবারের মাঠে একই ব্যবধানে হেরে ছয়ে নেমে গেছে ভিয়ারিয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ