Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিদাহাস ট্রফিতে দ্বিতীয় সারির ভারত

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এমনটা আভাস পাওয়া গিয়েছিল আগেই। আগামী মাসে শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠেয় নিদাহাস ত্রিদেশীয় টি-২০ ট্রফির ১৫ সদস্যের ভারতীয় দলে বিশ্রাম দেয়া হয়েছে অধিনায়ক বিরাট কোহলি ও সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনিকে। ফলে স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশকে নিয়ে আয়োজিত এই সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। তার ডেপুটি হিসাবে থাকবেন আরেক ওপেনার শিখর ধাওয়ান।
দলের নিয়মিত কিছু বোলারকেও বিশ্রাম দিয়েছেন ভারতীয় নির্বাচকরা। এই তালিকায় আছেন দুই পেসার ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ, স্পিনার কুলদীপ যাদব এবং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। দলে যুক্ত হয়েছেন পাঁচ নতুনÑউইকেটকিপার ঋশাভ পন্ট, অলরাউন্ডার বিজয় শঙ্কর ও ওয়াশিংটন সুন্দর, ব্যাটসম্যান দিপক হুদা এবং ফাস্ট বোলার মোহাম্মাদ সিরাজ। ঘোষিত দল সম্পর্কে প্রধান নির্বাচক এমএস প্রাসাদ বলেন, ‘ব্যস্ত সূচীর কথা চিন্তা করেই নিদাহাস ট্রফির জন্য দল নির্বাচন করেছি আমরা। হাই-পারফরমেন্স টিমের প্রস্তাব অনুযায়ী আমাদের দলের পেসারদের পারফমেন্সের উন্নতিতে, কর্মক্ষমতা বাড়াতে এবং ইনজুরি প্রতিরোধে পর্যাপ্ত বিশ্রামের প্রয়োজন রয়েছে।’
শ্রীলঙ্কা-ভারত ম্যাচ দিয়ে আগামী ৬ মার্চ থেকে শুরু হবে নিদাহাস ত্রিদেশীয় সিরিজ। ৮ মার্চ কলম্বোর প্রেমাদাশ স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।
ভারতীয় টি-২০ স্কোয়াড : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, সুরেশ রায়না, মনিষ পান্ডে, দিপক হুদা, ওয়াশিংটন সুন্দর, যোগেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, বিজয় শঙ্কার, শারদুল ঠাকুর, জয়দেব উনাদকত, মোহাম্মদ সিরাজ, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক) ও ঋসভ পান্ট (উইকেটরক্ষক)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ