Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আত্মহত্যার জন্য দু‘জনকে দায়ী করে গেছেন কনস্টেবল নূরে আলম

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ময়মনসিংহ ব্যুরো : আত্মহত্যার জন্য দুই ব্যক্তিকে দায়ী করে গেছেন কোতোয়ালী মডেল থানার পুলিশ কনস্টেবল নূরে আলম (৩৬)। এক সুইসাইড নোটে তিনি লিখে গেছেন, ওই দু’জনের কাছে তিনি প্রায় পৌনে ৩ লাখ টাকা পেতেন। দেই দিচ্ছি করেও তারা তাকে টাকা দিচ্ছিলো না। ফলে মানসিক হতাশা থেকেই আতœহত্যার পথ বেছে নেন এ কনস্টেবল।
শনিবার (২৪ ফেব্রæয়ারি) রাতে কোতোয়ালী মডেল থানা পুলিশ সুত্র এ তথ্য নিশ্চিত করেছে।
এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জানান, ইতোমধ্যেই নাহিদ আহমেদ রায়হান নামে এক বালু ব্যবসায়ীকে স্থানীয় শম্ভুগঞ্জ এলাকা থেকে আটক করেছে পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদে সে নূরে আলমের কাছ থেকে টাকা নেয়ার কথা স্বীকার করেছে।
এর আগে শনিবার রাতে নগরীর জামতলা পুড়াবাড়ি এলাকার নিজ বাসা থেকে নূরে আলমের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই সময় তার স্ত্রী ও পরিবারের লোকজন বাসায় ছিলেন না।
পুলিশ জানায়, গত শুক্রবার থেকে ডিউটিতে না আসায় শনিবার খোঁজ খবর নিতে কোতোয়ালী মডেল থানা পুলিশ নূরে আলমের বাসায় যায়। অনেক সময় ধরে ডাকা ডাকির পরও কোনো সাড়া শব্দ না পেয়ে তাদের সন্দেহ হয়।
এক পর্যায়ে রাত ৮ টার দিকে স্থানীয় ফায়ার সার্ভিস এসে দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে নূরে আলমের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে।
পুলিশ সূত্র জানায়, মরদেহের ঠিক পাশ থেকেই বেশ কয়েকটি চিঠি উদ্ধার করে পুলিশ। একটিতে তিনি নাহিদ আহমেদ রায়হান নামে এক বালু ব্যাবসায়ীর কাছে ১ লাখ ৮৫ হাজার টাকা এবং মোশারফ হোসেন নামের আরেক ব্যক্তির কাছে ১ লাখ টাকা পাওয়ার কথা জানিয়ে গেছেন।
বারবার চাওয়ার পরেও তারা তাকে টাকা ফেরত দিচ্ছিলো না। এ কারণে নিজের আত্মহত্যার জন্য তিনি ওই দুই ব্যক্তিকেই দায়ী করে গেছেন।
এদিকে, পুলিশ কনস্টেবলের আত্মহত্যার খবরে সেখানে ছুটে যান অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এস.এ.নেওয়াজীসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। সুইসাইড নোটের বরাত দিয়ে তিনি সংবাদকর্মীদের জানান, আমার মৃত্যুর জন্য আমার স্ত্রী দায়ী নয়। আমার সংসারে অভাব অনটনের জন্যই আমি আত্মহত্যা করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ