Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের দুই গ্রুপের সমাবেশকে ঘিরে ১৪৪ ধারা জারি

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে একই সময় ও জায়গায় ছাত্রলীগের দুই গ্রুপের সমাবেশকে ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। উপজেলার সদরে সব ধরণের সভা-সমাবেশ ও গণজমায়েত নিষিদ্ধ করে উপজেলা প্রশাসনের জারি করা ১৪৪ ধারা শনিবার থেকে রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে বলে জানা গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, সরাইল উপজেলা ছাত্রলীগের নবগঠিত আহহ্বায়ক কমিটির আহহ্বায়ক জসিম খান ও যুগ্ম আহ্বায়ক আফসার উদ্দিনের পরিচিতি সভা ডাকা হয় স্থানীয় উপজেলা সদরের শহীদ মিনার এলাকায়। শনিবার সকালে ওই সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে একই জায়গায় সদ্য সাবেক কমিটির নেতা গিয়াস উদ্দিন সেলুর গ্রুপ নবগঠিত কমিটি অবৈধ দাবি করে তাদের প্রতিহত করার জন্য সমাবেশ আহ্বান করে।
এ নিয়ে শুক্রবার রাত থেকেই উত্তেজনা বিরাজ করছিল। পরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা সদরে সব ধরণের সভা-সমাবেশ ও গণজমায়েত নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।
সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মফিজ উদ্দিন ভূইয়া জানান, অতিরিক্ত পুলিশ উপজেলা সদরে মোতায়েন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ