Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ম্যানইউ’র স্বস্তির ড্র

প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১২:০৮ এএম, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮

স্পোর্টস ডেস্ক :রোমান সানচেজ পিজুয়ান স্টেডিয়াম- যে কোন প্রতিপক্ষের কাছেই নামটি ভয়ের। সেভিয়ার ঘরের মাঠ এটি। এই মাঠ থেকে গোলশূন্য ড্র নিয়ে ফেরা যে কোন দলের কাছেই স্বস্তির। ম্যানচেস্টার ইউনাইটেডের জন্যেও ব্যাপারটা এর ব্যাতিক্রম নয়। আর এজন্য পুরো কৃতিত্বের অধীকারী ম্যান ইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়া। পরশু চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর প্রথম লেগে ডি গিয়ার কল্যাণেই গোলশূন্য ড্র করে ফেরে ম্যান ইউ।
আগের টানা তিন বারের ইউরো চ্যাম্পিয়ন সেভিয়া, বর্তমান চ্যাম্পিয়ন ম্যান ইউ। দুই ইউরো চ্যাম্পিয়নদের লড়াইটার ফল স্কোরলাইন সমান-সমানের কথা বললেও ম্যাচের চিত্র ছিল ভিন্ন। ভয়ঙ্কর সব আক্রমনে সেভিয়া তটস্থ করে রাখে সফরকারী শিবির। স্বাগতিক দলের মিডফিল্ডার স্তেভেন এনজনজি ও স্ট্রাইকার লুইস মুরিয়েলের প্রথমার্ধের দুটি নিশ্চিত গোল ঠেকিয়ে দেন ডি গিয়া। এ সময় অবশ্য অ্যালেক্সিস সানচেজ, রোমেলু লুকাকু ও হুয়ান মাতাকে নিয়ে গঠিত ইউনাইটেডের শক্তিশালী আক্রমণভাগকেও ঠেকিয়ে রেখেছিল স্বাগতিক সেভিয়া। তবে গোলের সুযোগ বেশি তৈরী করে স্বাগতিকরাই। তবে কোন দলই জালের দেখা পাননি। ফিরতি লেগের ম্যাচের ফলাফলে নির্ধারিত হবে কোয়ার্টার ফাইনালের দল। আগামী ১৩ মার্চ ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত হবে ফিরতি লেগের ম্যাচটি। নিজেদের মাঠে অনুষ্ঠিতব্য ওই ম্যাচে জয়লাভের মাধ্যমে এখন শেষ আটে জায়গা করে নিতে চায় হোসে মরিনহোর শিষ্যরা।
দলের তারকা ফুটবলার পল পগবা অসুস্থতা থেকে ফিরে আসার পরও এদিন ফরাসি ওই তারকাকে বাইরে রেখেই একাদশ নির্বাচন করেছিলেন ইউনাইটেড বস। কোচের সঙ্গে তার সম্পর্কটাও এখন ভাল যাচ্ছে না বলে গুঞ্জন। পরিবর্তিত হিসেবে প্রথম একাদশে ২১ বছর বয়সি স্কট ম্যাক টমিনায়েকে সুযোগ করে দিয়েছেন মরিনহো। যদিও আন্দের হেরেরার অসময়ের ইনজুরির সুবাদে বদলী হিসেবে ১৭তম মিনিটেই মাঠে নামার সুযোগ পেয়ে যান পগবা। তারপরও ম্যাচে স্প্যানিশ দলটির প্রাধান্যই বজায় ছিল দীর্ঘ সময়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানইউ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ