Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ডাকাত আতঙ্কে নির্ঘূম রাত্রি যাপন

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা: সিলেটের ওসমানীনগরে ডাকাত আতঙ্ক নিয়ে শনিবার রাত্রিযাপন করেছেন এলাকাবাসী। এলাকার বিভিন্ন মসজিদ এবং সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এলাকায় ডাকাত প্রবেশের বিষয়টি প্রচার হলে সাধারণ লোকজন রাস্তায় বেড়িয়ে আসেন। মধ্য রাত থেকে ভোর পর্যন্ত চলে ডাকাত আতঙ্ক ।
জনপ্রতিনিধি ও এলাকাবাসী জানান, শনিবার মধ্য রাতে একদল ডাকাত প্রথমে মাটিহানি গ্রামে হানা দেয়। এসময় গ্রামবাসী প্রতিরোধ গড়ে তুললে ডাকাতরা সেখান থেকে পালিয়ে মোকামপাড়া গ্রামে হানা দেয়। তাজপুর এলাকায় ডাকাতের দু’টি গাড়িকে ধাওয়া করে এলাকাবাসী। মুহূর্তেই ডাকাত প্রবেশের খবর বিভিন্ন এলাকার মসজিদের মাইকে প্রচার এবং সামাজিক যোগাগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে লোকজন রাস্তায় নেমে আসে। ফজরের আগ পর্যন্ত ডাকাতরা বিভিন্ন এলাকায় হানা দেয়। তবে এলাকাবাসীর সর্তকতার কারণে ডাকাতরা কোথাও সুবিধা করতে পারেনি। ডাকাত প্রবেশের খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশ অভিযান পরিচালনা করলেও সফল হতে পারেনি তারা। এছাড়া অভিযানকালে কিছু এলাকায় পুলিশ ভ্যান হুডার বাজিয়ে প্রবেশ করায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন। মধ্যরাত থেকে ভোর পর্যন্ত ডাকাত আতঙ্ক নিয়েই রাত্রি পার করেন বিভিন্ন গ্রামের হাজার হাজার মানুষ।
উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক চঞ্চল পাল বলেন, শনিবার রাত আড়াইটার দিকে এলাকাবাসীকে নিয়ে ডাকাতের দু’টি গাড়িকে ধাওয়া করেও ধরতে পারিনি।
তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমরান রব্বানী বলেন, বেশ কিছুদিন যাবৎ এলাকায় ডাকাত আতংক বিরাজ করছে। শনিবার রাতে এলাকায় ডাকাত প্রবেশের খবরে এলাকাবাসী আতংকিত হয়ে পড়ে।
গোয়ালাবাজার ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান মানিক বলেন, শনিবার রাতে আমার এলাকার বিভিন্ন মসজিদে ডাকাত প্রবেশের খবর ছড়িয়ে পড়লে লোকজন রাস্তায় নেমে আসে।
ওসমানীনগর থানার ওসি মোহাম্মদ সহিদ উল্যা বলেন, শনিবার রাতে এক প্রবাসীর বাড়িতে ডাকাত পড়েছে খবর পেয়ে ঐ বাড়িসহ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হলেও কোন ডাকাত পাওয়া যায়নি।
বালাগঞ্জ থানার এসআই ছাদিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এঘটনায় দায়ের করা মামলাটি তদন্ত করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ