Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্নাতে নববীর আদর্শ বাস্তবায়নই আমাদের লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ছারছীনা সংবাদদাতা: ছারছীনা শরীফের পীর ছাহেব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেছেন- আলেম-ওলামা, মুফতী, মুহাদ্দিস নামধারী একদল লোক বলে বেড়ায়, সাহাবায়ে কেরাম সমালোচনার উর্ধ্বে নয়। পূর্ববর্তী ওলী-আউলিয়ায়ে কেরামগণ তেমন কিছু জানে না। তারা ভুল করেছে। (নাউজুবিল্লাহ)। এরাই মানুষকে দাওয়াত দিয়ে বিভ্রান্ত করছে। যার ফলে মানুষ আজ পথভ্রষ্ট হয়ে দিন দিন বিপথগামী হচ্ছে। এরা ইসলামের কঠিন দুশমন। ইসলামকে এরাই ধ্বংস করছে। এদের থেকে প্রত্যেককে সাবধান হতে হবে।
গতকাল বরগুনা জেলার আমতলী উপজেলাধীন আমড়াগাছিয়া হুসাইনপুরস্থ খানকায়ে ছালেহিয়া কমপ্লেক্সের তিন দিনব্যাপী বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিলের শেষদিন আখেরি মুনাজাতের পূর্বে হযরত পীর ছাহেব একথা বলেন।
পীর ছাহেব আরও বলেন- বর্তমানে বিদেশী মদদপুষ্ট একদল লোক আধুনিক ইসলাম কায়েমের নামে ঈমান হরণকারী কথা-বার্তা বলে সরলমনা মানুষকে ইসলাম, মুসলমান, খাঁটি আলেম-ওলামা ও হক্কানী পীর-মাশায়েখদের থেকে দূরে রাখার মিশন নিয়ে কাজ করে চলছে। এসব লোক কোরআন মানে তো হাদীস মানে না, আবার হাদীস মানে তো কোরআন মানে না। তাদের মধ্যে সুন্নাতের আমলের লেশমাত্র নেই। তারা নিজেদেরকে আলেম বলে দাবী করলেও মূলত এরা আলেম নয়। তাদের মুখের কথা অত্যন্ত মিষ্টি। কিন্তু এরা ইলমে মারেফাতকে অস্বীকার করে। খাঁটি আলেম হতে হলে শরীয়াত, তরীক্বাত ও হাক্বীকাত মানতে হবে। শুধু শরীয়াত শিক্ষা করলেই আলেম হওয়া যায় না। ছারছীনা দরবার পরিপূর্ণ সুন্নাতের আমলের উপর প্রতিষ্ঠিত একটি দরবার। এখানে সুন্নাতের আমলের কোন ত্রæটিই লক্ষ্য করা যায় না। মোটকথা সুন্নাতে নববীর আদর্শ বাস্তবায়নই ছারছীনা দরবারের লক্ষ্য। বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারউদ্দীন আহমদ হুসাইন। তিনি বলেন- বর্তমান সমাজ ফেতনা-ফাসাদে ভরে গেছে। আধুনিক সংস্কৃতির নামে অপসংস্কৃতি আমাদের সমাজকে গ্রাস ও কলুষিত করছে। যুব সমাজের চরিত্রকে শেষ করে দিচ্ছে। এ থেকে পরিত্রানের জন্য নিজের সন্তান, পরিবার ও সমাজকে সচেতন করতে হবে। আর এ দায়িত্ব আপনারা যারা এখানে এসেছেন তাদেরকেই নিতে হবে। তিনি ধর্মপ্রাণ মুসলমানদের সকল প্রকার মিথ্যাচার, হিংসা, বিদ্বেষ, সুদ, ঘুষ, মদ, জুয়া, পর্দহীনতা থেকে বেঁচে থেকে আল্লাহওয়ালা জীবন গঠন করার আহবান জানান।
মাহফিলে অন্যান্যের মধ্যে আলোচনা করেন- বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর তা’লীমে তরীকত সম্পাদক ও ছারছীনা আলিয়া মাদরাসার ভাইস-প্রিন্সিপাল মাওঃ মোঃ র”হুল আমিন ছালেহী, চৈতার পীর মাওঃ মোঃ নূর খান, ছারছীনা আলিয়া মাদরাসার মুহাদ্দিস হাঃ মাওঃ মোঃ বোরহান উদ্দিন ছালেহী প্রমূখ।
এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর নাজেমে আ’লা ও বরিশাল বিভাগীয় সমন্বয় কমিটির আহবায়ক মির্জা নূর”র রহমান বেগ, আমতলী কেন্দ্রীয় মসজিদেও খতীব মাওঃ আবু জাফর মুহাম্মদ শামসুদ্দোহা, হযরত পীর ছাহেব কেবলার ছোট ছাহেবজাদা আলহাজ্ব শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছার”ল্লাহ, আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, আমতলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মুজিবুর রহমান, পৌর মেয়র মোঃ মতিউর রহমান, পটুয়াখালী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনির হোসেন প্রমূখ।
পরিশেষে হযরত পীর ছাহেব কেবলা লাখ লাখ ভক্ত মুরীদান ও ধর্মপ্রাণ মুসলমানদের তওবা-ইস্তেগফার করিয়ে ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনকে আল্লাহর রঙে রঙীন করার আহŸান জানিয়ে দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সার্বিক কল্যাণ কামনা করে আখেরি মুনাজাত পরিচালনা করেন।



 

Show all comments
  • মারুফ ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:৩২ এএম says : 1
    এটা আমাদের সকলের লক্ষ্য হওয়া উচিত।
    Total Reply(0) Reply
  • সাজ্জাদ ১৭ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:৩৩ এএম says : 1
    ছারছীনার পীর ছাহেবকে অসংখ্য ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছারছীনার পীর ছাহেব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ