Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেআমলী আলেমকে কেয়ামতের দিন চরমভাবে লাঞ্ছিত ও অপমানিত হতে হবে : ছারছীনার পীর ছাহেব

আমড়াগাছিয়া থেকে মো. আবদুর রহমান : | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৫ এএম

আলেমগণ নবীদের উত্তরসূরী, আল্লাহ তা‘আলার খলীফা তথা প্রতিনিধি। এসব আলেমই পথহারা জাতির পথপ্রদর্শক। আলেমের নিদ্রা জাহেলের ইবাদাতের চেয়েও উত্তম। হাজারো মূর্খ আবেদের চেয়ে একজন আলেমকে শয়তান অধিক ভয় করে। আলেমের কল্যাণের জন্য মাটির গর্তের পিপীলিকা ও পানির মাছ এমনকি পৃথিবীর প্রত্যেকটি বস্তু আল্লাহ তা‘আলার দরবারে সুপারিশ করতে থাকে। যদি তারা মুত্তাকী ও আল্লাহওয়ালা এবং ইলম অনুযায়ী আমল করে। আলেমগণ যদি এর বিপরীত পথে চলে তাহলে কেয়ামতের দিন চরমভাবে লাঞ্ছিত ও অপমানিত হতে হবে। তারা আল্লাহর রহমত থেকে হবে বঞ্চিত।

গতকাল বরগুনা জেলার আমতলী উপজেলাধীন আমড়াগাছিয়া হুসাইনপুরস্থ খানকায় ছালেহিয়া কমপ্লেক্স প্রাঙ্গণে আয়োজিত তিনদিনব্যাপী ঈছালে ছাওয়াব মাহফিলে বাদ মাগরিব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ, পীর সাহেব ছারছীনা এসব কথা বলেন।

আজ বাদ জুমআ তিনদিনব্যাপী মাহফিলের আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে ইন শা আল্লাহ। ইতোমধ্যে মাহফিলের ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। মাহফিলের ২য় দিন বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. আফজাল হোসেন। মাহফিলে ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর ওপর আলোচনা করেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেবের বড় ছাহেবজাদা আলহাজ্ব শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ