Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নতুন বছরের প্রথম দিন থেকে কর্মবিরতির ঘোষণা স্বাস্থ্য সহকারীদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ২:৪৮ পিএম

পদমর্যাদা ও বেতন স্কেল উন্নীতকরণসহ চার দফা দাবিতে নতুন বছরের প্রথম দিন থেকে দেশজুড়ে কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন স্বাস্থ্য সহকারীরা। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দিয়েছে স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন।
সংগঠনটির পক্ষ থেকে সরকারকে অবিলম্বে চার দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানানো হয়।
অন্যথায় নতুন বছরের প্রথম দিন থেকে সারা দেশে ইপিআইসহ (টিকাদান) সব কার্যক্রম বন্ধ করে কর্মবিরতি পালনের ঘোষণা দেয়া হয়।
হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের চার দফা দাবির মধ্যে রয়েছে- স্বাস্থ্য সহকারীদের বর্তমান পদকে দ্বিতীয় শ্রেণির টেকনিক্যাল পোস্টে উন্নীত করা। এতে বর্তমান বেতন স্কেল ১৬ থেকে ১৪-তে উন্নীত করতে হবে। জনসংখ্যা অনুপাতে প্রতি ছয় হাজারে একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ দিতে হবে। স্বাস্থ্য সহকারীদের মূল বেতনের ৩০ শতাংশ ঝুঁকি ভাতা দিতে হবে এবং নিয়োগের ক্ষেত্রে পোষ্য কোটা প্রণয়ন করতে হবে।
সমাবেশে দেশের সব উপজেলা থেকে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী অংশ নেন।
এর আগে একই দাবিতে গত মাসে স্বাস্থ্য সহকারীদের পক্ষ থেকে পুরো দেশের উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা এবং জেলা সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা পরিচালককে স্মারকলিপি প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মবিরতি

১৩ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ