Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তহুরার হ্যাটট্রিকে দুর্দান্ত শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বড় জয়ে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে শুভ সূচনা করলো স্বাগতিক বাংলাদেশ। গতকাল কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে তহুরা খাতুনের হ্যাটট্রিকে বাংলাদেশ ৬-০ গোলে বিধ্বস্ত করে নেপালকে। স্বাগতিক দলের মেসি খ্যাত তহুরা তিনটি, আনুচিং মগিনি দু’টি ও মনিকা চাকমা একটি গোল করেন।
কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল উপহার দেয় বাংলাদেশ কিশোরী দল। একের পর এক আক্রমণে ম্যাচের প্রায় ৯০মিনিটই নেপালী রক্ষণভাগকে ব্যতিব্যস্ত রাখে লাল-সবুজের ফরোয়ার্ডরা। হাফ ডজন গোলের জয় পেলেও আরও চার/পাঁচটি গোলের সুযোগ নষ্ট করে স্বাগতিক দল। আনুচিং-মনিকাদের শট কখনো পোস্টে লেগে ফিরে আসে। আবার কখনো সাইডবার ঘেষে বাইরে চলে যায়।ফলে জয়ের ব্যবধানটা শেষ পর্যন্ত আরও বড় করতে পারেনি লাল-সবুজের মেয়েরা। প্রথমার্ধের প্রায় পুরোটা সময় বাংলাদেশের ফুটবলারদের পায়ে ছিল বল। আক্রমণের পর আক্রমণে এই অর্ধে চারটি গোল আদায় করে নেয় তারা। ম্যাচের ১১ মিনিটে গোল উৎসবের শুরু বাংলাদেশের। এসময় কর্নার থেকে মনিকা চাকমার বক্সের বাইরে থেকে নেয়া জোরালো শট নেপালী এক ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায় (১-০)। ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে লাল-সবুজরা। মার্জিয়ার কর্নার থেকে পাওয়া বল আঁখি নামিয়ে দিলে আনুচিং মারমা সাইড ভলিতে নেপালের জাল কাঁপান (২-০)। ৩২ মিনিটে তহুরা খাতুন একক প্রচেষ্টায় বক্সে ঢুকে চমৎকার শটে নেপালী গোলরক্ষক কারিনাকে ডানদিক দিয়ে পরাস্ত করেন (৩-০)। বিরতির ঠিক আগে তহুরার পাস থেকে গোল করে স্কোর ৪-০ করেন আনুচিং মারমা। চার গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলেও অবশ্য দ্বিতীয়ার্ধের শুরু থেকে ধীরগতিতে খেলে বাংলাদেশ। তারপরও এই অর্ধে তারা দুটি গোল পায়। ৫৭ মিনিটে মনিকা চাকমার শট নেপালী গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে রুখে দিলেও দু’মিনিট পর পঞ্চম গোল পায় বিজয়ীরা। ৫৯ মিনিটে আনুচিংয়ের শট এক ডিফেন্ডার ফিরিয়ে দিলে তহুরা পায়ে যায় বল। তিনি জোরাল শটে গোল করেন (৫-০)। ম্যাচের ৭২ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তহুরা। এসময় আনুচিংয়ের বাড়ানো বলে বাঁ পায়ের জোরালো শটে হ্যাটট্রিক পূরণ করেন তিনি (৬-০)। নেপাল দু-একটি প্রচেষ্টা চালালেও স্বাগতিকদের রক্ষণদূর্গ ভেদ করা তাদের পক্ষে সম্ভব হয়নি। ফলে শেষ পর্যন্ত বড় ব্যবধানের হারেই মাঠ ছাড়তে হয় তাদের। বুধবার সকাল ১১টায় ভুটানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।
একই ভেন্যুতে সকালে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে ভারত ৩-০ গোলে হারায় ভুৃটানকে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যাটট্রিক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ