Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে জলদস্যু সাইফুল বাহিনীর প্রধানসহ ২ দস্যু নিহত, র‌্যাবের দুই সদস্য আহত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৭, ১:৫১ পিএম | আপডেট : ৩:০৮ পিএম, ২১ নভেম্বর, ২০১৭

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার বয়ার চরের চতলারঘাট এলাকায় র‌্যাব-১১-এর সঙ্গে বন্দুকযুদ্ধে সাইফুল বাহিনীর প্রধান ডাকাত সর্দার সাইফুল (৩২) ও তার সেকেন্ড-ইন-কমান্ড শফিক (৩০) সহ দুই দস্যু নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের এএসআই মফিজুল ও কনস্টেবল মাহফুজ আহত হয়েছেন। নিহতদের মরদেহ ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। আহতদের হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

র‌্যাব-১১-এর লক্ষ্মীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার জসিমউদ্দিন চৌধুরী জানান, মঙ্গলবার রাত সাড়ে তিনটার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত ডাকাত সর্দার সাইফুল ও তার সেকেন্ড-ইন-কমান্ড শফিকের বাড়ি উপজেলার বুড়িরচর ইউনিয়নের। সাইফুল বাহিনীর প্রধান সাইফুল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ দস্যু। তার বিরুদ্ধে হত্যা ডাকাতি অস্ত্রসহ ৯টি মামলা রয়েছে। ঘটনাস্থলের পাশে দস্যুদের আস্তানা থেকে ১টি বিদেশি পিস্তল, ১পি দুই নলা বন্দুক, ৪টি ১ নলা বন্দুকসহ ৬টি আগ্নেয়াস্ত্র, ৩৭টি মোবাইল ফোন ও নগদ ৫৪ হাজার টাকা জব্দ করা হয়েছে।

র‌্যাব জানায়, সোমবার রাতে সাইফুল বাহিনীর প্রধান ডাকাত সর্দার সাইফুল ও তার সেকেন্ড-ইন-কমান্ড শফিক সহ কয়েকজন দস্যু উপজেলার বয়ারচরের চতলারঘাটে অবস্থান করছে গোপন সূত্রে এ খবর পায় র‌্যাব। র‌্যাব-১১ এর লক্ষ্মীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার জসিমউদ্দিন চৌধুরী নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এসময় দস্যু বাহিনী র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে র‌্যাবও পাল্টা গুলি ছুঁড়ে। এতে সাইফুল ও শফিক ঘটনাস্থলে মারা যায়। অন্যরা পালিয়ে যায়। অভিযানের সময় র‌্যাবের এএসআই মফিজুল ও কনস্টেবল মাহফুজ আহত হয়েছেন। তাদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জলদস্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ