Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তজুমদ্দিনে জলদস্যুদের হামলায় নারী সহ ৪ জেলে আহত

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:৪৫ পিএম

ভোলার তজুমদ্দিনের সোনাপুর ইউনিয়নে দাবীকৃত চাঁদা না দেওয়ায় ৩ জেলে ও ১ নারী সহ ৪জনকে পিটিয়ে জখম করেছে জলদস্যু অহিদ বাহিনী। বুধবার (০৯ অক্টোবর) রাত ১০টার দিকে তজুমদ্দিনের সোনাপুর ইউনিয়নের শাজাহান বাজারে এ ঘটনা ঘটে। আহতদেরকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
আহত জামাল মাঝি জানান, গত কয়েক দিন আগে তারা মাছ শিকারের জন্য সাগরে যায়। সেখানে দীর্ঘদিন থেকে মাছ শিকার করে চট্টগ্রামে তা বিক্রি করে। মাছ বিক্রির ৩ লক্ষ দশ হাজার টাকা নিয়ে তারা নিজ এলাকা তজুমদ্দিন উপজেলার সোনাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে শাজাহান বাজার এলাকায় বুধবার এসে পৌঁছায়। সেখানে রাতে মাঝিদের মাঝে টাকা ভাগ-বাটোয়ারা করার সময় স্থানীয় জলদস্যু মোঃ অহিদ এসে জামাল মাঝির কাছ থেকে ১ লক্ষ টাকা চাঁদা দাবী করে। তাকে টাকা দিতে অস্বীকৃতি জানালে জলদস্যু অহিদ এর নেতৃত্বে লিটন, মাহে আলম, রিপন, আলামিন, রাসেল, জাহাঙ্গীর সহ ১০/১৫জনের একটি বাহিনী দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে জামাল মাঝির উপর হামলা চালায়। এসময় জামাল মাঝির ছেলে জুয়েল, স্ত্রী বিবি ফাতেমা, ভাগি রফিক বাধা দিলে তাদের উপরও হামলা চালায় অহিদ বাহিনী। জামাল মাঝির কাছে থাকা মাছ বিক্রির ৩ লক্ষ ১০ হাজার টাকা, ৩টি মোবাইল, তার স্ত্রীর সাথে থাকা স্বর্ণালংকার, ঘরি, টসলাইট লুট করে নিয়ে যায় অহিদ ও তার বাহিনী। জামাল মাঝি গংদের আত্মচিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসলে অহিদ বাহিনী পালিয়ে যায়। পরে স্থানীয়রা জামাল মাঝি, স্ত্রী বিবি ফাতেমা, ছেলে জুয়েল, ভাগি রফিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে তজুমদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্স, পরে ভোলা সদর হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে জামাল মাঝির স্ত্রী বিবি ফাতেমার অবস্থা গুরুত্বর। অহিদ বাহিনীর হামলায় তার হাতের হাড় ভেঙ্গে গেছে। বর্তমানে তারা ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধী রয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জামাল মাঝি জানিয়েছেন।
এ ব্যাপারে অভিযুক্ত অহিদ গংদের সাথে যোগাযোগ করে তাদের পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ