Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহেশখালীতে র‍্যাবের হাতে ২ জলদস্যু আটক, ৩টি অস্ত্র উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ৬:০৩ পিএম

মহেশখালীর সােনাদিয়া এলাকার গভীর সমুদ্র থেকে ৩ টি দেশীয় অস্ত্র ও গােলাবারুদসহ দুই জলদস্যুকে আটক করেছে র‍্যাব।

আটক জলদস্যুরা হলেন কুতুবদিয়া চেইন্দারপাড়া এলাকার নাজের হােসেনের ছেলে মোহাম্মদ রাশেদ ও একই এলাকার আবু তৈয়বের ছেলে মােঃ মিজান।

রোববার (৮ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে গভীর সমুদ্র থেকে তাদেরকে আটক করা হয় বলে জানায় র‍্যাব।

র‍্যাব সূত্রে জানা যায়, গত ৬ আগস্ট টেকনাফ শাপলাপুরের পশ্চিমে গভীর সমুদ্রে জলদস্যুরা ৫০ জন জেলেসহ ১৫/২০ টি মাছ ধরার বােট, তাদের আহরণকৃত মাছ এবং জালসহ আটকে রেখে তাদের পরিবারের কাছে ফোন করে মােটা অংকের মুক্তিপণ দাবি করে। জেলেদের পরিবার মুক্তিপণ দিতে ব্যর্থ হলে জলদস্যুরা তাদের মারধরসহ অমানবিক অত্যাচার করে মেরে ফেলার হুমকি দেয়।

এর সূত্রধরে রোববার (৮ আগস্ট) রাতে অপহৃত জেলেদের উদ্ধার ও জলদস্যুদের আটক করার জন্য অভিযানে নামে র‍্যাব -১৫ এর একটি দল। অভিযানের একপর্যায়ে জলদস্যুরা অপহৃত জেলেসহ মহেশখালীর সােনাদিয়া পেরাবনে অবস্থান করছিল এমন সংবাদের ভিত্তিতে ঐ স্থানে পৌছায় র‍্যাব -১৫ এর ওই দল। ২ জন জলদস্যুকে কক্সবাজার সােনাদিয়া চ্যানেলে আটক করতে সক্ষম হয়। পরে জলদস্যুদের হেফাজত হতে ৩ টি দেশীয় একনলা বন্দুকসহ ৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন, কক্সবাজার র‍্যাবের সহকারী পরিচালক ( মিডিয়া অফিসার) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জলদস্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ