Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ক্ষুদে টেনিসারদের যুদ্ধ

শুরু হচ্ছে আর্ন্তজাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ

| প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : আগামী ১৩ নভেম্বর রাজশাহীতে বসতে যাচ্ছে দেশের একমাত্র আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ। আগামী ১৮ নভেম্বর পর্যন্ত জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে চলবে এই টুর্নামেন্ট। এতে স্বাগতিক বাংলাদেশসহ ১৩টি দেশের প্রায় ১০২ জন টেনিস খেলোয়াড় অংশগ্রহণ করবে। স্বাগতিক বাংলাদেশের ১৬ জন বালক ও ৪ জন বালিকা অংশ নেবে। বিদেশীদের মধ্যে সর্বোচ্চ ২২ জন বালক ও ১৩ জন বালিকা আসবে ভারত থেকে। এছাড়া চীন, মালয়েশিয়া, কোরিয়া, জাপান, আমেরিকা, সিঙ্গাপুর, জার্মানী, নেপাল, পোল্যান্ড, অস্ট্রেলিয়া থেকেও আসছে টেনিসাররা। সব মিলিয়ে ৩৪ জন বালক ও ২২ জন বালিকা শীর্ষ আইটিএফ (আন্তর্জাতিক টেনিস ফেডারেশন) র‌্যাংকধারী খেলোয়াড় সরাসরি মূল পর্বে খেলাও সুযোগ পাবে। এছাড়া বাছাইপর্ব পেরিয়ে ৬ জন এবং টুর্নামেন্ট আয়োজকদের ওয়াইল্ড কার্ড পেয়ে আরো ৬ জন টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। শীর্ষ খেলোয়াড় বালকদের মধ্যে আইটিএফ জুনিয়র ২৯৯ র‌্যাংকিংধারী ভারতের রিশাব শারদা ও বালিকাদের মধ্যে ৮৪৬ র‌্যাংকিংধারী চাইনিজ তাইপের উই নিং ফাং।
আগামী ১১ ও ১২ নভেম্বর বাছাইপর্ব শেষে বেলা সাড়ে ৩টায় টুর্নামেন্টের উদ্বোধন করবেন রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা। পরদিন সকাল থেকে মূল পর্বের খেলা শুরু হবে। ১৮ নভেম্বর বিকাল সাড়ে ৪টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন যুব ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম।
রাজশাহী জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের ব্যবস্থাপনায় এটি ২৬তম টুর্নামেন্ট। ঢাকার বাইরের একমাত্র আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্টটি জনপ্রিয় ও আকর্ষণীয় করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। খেলা উপভোগের জন্য কারও টিকিট লাগবে না। গতকাল আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান টুর্নামেন্ট পরিচালক নূর ইসলাম। এসময় উপস্থিত ছিলেন জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের সভাপতি এস.সি.এম আবদুল্লাহ, সহ-সভাপতি আবদুর রহমান, সাধারণ সম্পাদক আক্কাস আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদুল হক রোকন ও হাসিনুর রহমান টিংকু, নির্বাহী সদস্য মনোয়ার হোসেন এবং মুস্তাফিজুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ