Inqilab Logo

বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৬ হিজরী

শাহজাদা আজিজ বিন ফাহাদের মৃত্যুর গুঞ্জন অস্বীকার

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

অনির্ভরযোগ্য সূত্রে কয়েকটি সংবাদমাধ্যমে গত সোমবার শাহজাদা আবদুল আজিজ বিন ফাহাদের নিহত হওয়ার খবর প্রকাশিত হলেও সউদী আরব খবরটিকে মিথ্যে বলে দাবি করেছে। রক্ষণশীল ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল সউদী তথ্য মন্ত্রণালয় সূত্রের বরাত দিয়ে রাজপুত্রের মৃত্যুর গুঞ্জন নাকচ করে দেয়। তারা জানায়, আবদুলআজিজ বিন ফাহাদ সুস্থ আছেন।
গত সোমবার অনির্ভরযোগ্যসূত্রে শাহজাদা আবদুল আজিজ বিন ফাহাদের নিহত হওয়ার খবর মেলে। পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউন, সিয়াসাত ডেইলি আর ভারতের ইন্ডিয়া টুডে’র প্রতিবেদনে অনির্ধারিত সূত্রে তার মৃত্যুর খবর প্রকাশ করা হয়। (এফবিআই)-এর সাবেক একজন স্পেশাল এজেন্ট তার মৃত্যুর ব্যাপারটি নিশ্চিত করলে গুঞ্জন জোরালো হয়। তবে নির্ভরযোগ্য সূত্র থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।
খবরটির ব্যাপারে জানতে চাইলে সউদী তথ্য মন্ত্রণালয় এটি উড়িয়ে দেয়। ডেইলি মেইলেকে দেওয়া সাক্ষাৎকারে মন্ত্রণালয় সূত্র দাবি করে, শাহজাদার মৃত্যুর খবরটি নিছকই গুজব।
এরআগে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই)-এর সাবেক স্পেশাল এজেন্ট আল এইচ সৌফান তার নিহত হওয়ার খবর নিশ্চিত করেন। টুইটারে দেওয়া এক পোস্টে তিনি লিখেছেন, ‘আবদুল আজিজ-এর মৃত্যু সম্পর্কে নিশ্চিত হওয়া হওয়া গেছে। তার বয়স ছিল ৪৪ বছর। এর আগে সাবেক যুবরাজের পুত্র শাহজাদা মানসুর বিন মুকরিনকে মৃত ঘোষণা করা হয়।’ তবে সউদী তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, সুস্থ ও স্বাভাবিক অবস্থাতেই রয়েছে শাহজাদা।
আগেরদিন সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে গঠিত দুর্নীতি দমন কমিশনের অভিযানে দেশটির ১১ জন শাহজাদা, চারজন বর্তমান মন্ত্রী এবং প্রায় ডজন খানেক সাবেক মন্ত্রী গ্রেফতার হওয়ার ঘটনায় দেশটিতে আলোড়ন তৈরি হয়। সূত্র : ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ