Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

এভাবেও বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া যায়! প্রথমার্ধ প্রায় শেষের পথে। ২-০ গোলে এগিয়ে স্পেন। সেই দলটিকেই কিনা ৫-২ গোলে হারিয়ে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের শিরোপা জিতে নিল ইংল্যান্ড! গতকাল রাতে ৬৬ হাজার দর্শকে পূর্ণ কোলকাতার সল্টলেক যুব ভারতী স্টেডিয়ামে বিশ্ব ফুটবলে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নেমে সার্জিও গোমেজের গোলে ম্যাচের ১০ম মিনিটেই পিছিয়ে পড়ে ইংল্যান্ড। গোল পরিশোধের নেশায় মত্ত লায়ন যুবাদের ৩১তম মিনিটে দ্বিতীয়বার হতাশ করেন সেই গোমেজই। স্পেনের জারিজুরি ঐ পর্যন্তই। মধ্যবিরতির ঠিক এক মিনিট আগে পেনাল্টি থেকে ইংল্যান্ডকে প্রথম গেলটি এনে দেন রিয়ান ব্রোস্টার। ঐ যে শুরু, একের পর এক আক্রমণে স্প্যানিশ রক্ষণভাগে কাঁপন তুলে যান ইংলিশ অনূর্ধ্ব-১৭ দল। সেই সুযোগে ৫৮তম মিনিটে সমতায় ফেরান মরগ্যান গিবস, ৭০তম মিনিটে এগিয়ে দেন ফিল ফোডেন, ৪৮মত মিনিটে মার্ক গুহি আর শেষ বাঁশি বাজার দুই মিনিট আগে নিজের দ্বিতীয় গোল করেন স্পেনের কফিনে শেষ পেরেকটি ঠুঁকে দেন ফোডেন।
একই মাঠে সন্ধ্যায় মালিকে ২-০ গোলে হারিয়ে আসরের তৃতীয় স্থান অর্জন করেছে ব্রাজিল। দলের হয়ে গোল দু’টি করেন অ্যালান (৫৫ মিনিট) ও আলবার্তো (৮৮ মিনিট)। এর আগে চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে ৩-১ গোলে হেরেই বিশ্বকাপ শিরোপার স্বপ্ন শেষ হয় পেলের উত্তরসূরীদের।



 

Show all comments
  • ফাহাদ ২৯ অক্টোবর, ২০১৭, ৪:২০ এএম says : 0
    একটি অবিশ্বাস্য খেলা ছিলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ