Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে গোপন তৎপরতা বাড়াচ্ছে সিআইএ হয়ে উঠবে আরো আগ্রাসী

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানে গোপন তৎপরতা বাড়াচ্ছে । মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, তালেবানের বিরুদ্ধে অভিযান জোরদার করতে সিআইএ’র অভিজ্ঞ কর্মকর্তা এবং ঠিকাদারদের দেশটিতে মোতায়েনের পদক্ষেপ নেয়া হয়েছে।
সিআইএ’র নতুন এ তৎপরতার নেতৃত্ব দিবে কাউন্টার টেররিজম পারস্যুয়েট টিম নামে পরিচিত একটি ইউনিট। সিআইএ’র স্পেশাল অ্যাকটিভিটিস ডিভিশনের আধা সামরিক কর্মকর্তারা এটি পরিচালনা করবেন। পরিচালনার কাছে আফগানিস্তানের জাতীয় গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ডিফেন্স ডিরেক্টরেট অব সিকিউরিটি বা এনডিএস এবং মার্কিন জয়েন্ট অপারেশন্স কমান্ডের কর্মকর্তারাও থাকবেন বলে জানানো গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন পদস্থ দুই কর্মকর্তা জানান, সিআইএ’র নীতিতে পরিবর্তন ঘটেছে তাই ফুটে উঠেছে এ তৎপরতার মধ্য দিয়ে। সিআইএ’র পরিচালক মাইক পোম্পিও’র অধীনে এ নীতি পরিবর্তন করা হয়। সূত্র : পার্স টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ