Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণ আফ্রিকা সফর শেষ তামিমের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১০:২৪ পিএম, ২১ অক্টোবর, ২০১৭

দক্ষিন আফ্রিকা সফরে বাংলাদেশ দলের ক্যাম্প যেন পরিনত হয়েছে এক মিনি হাসপাতালে। একের পর এক ক্রিকেটার লড়ছেন চোটের সঙ্গে। আবার সফরের মাঝ পথেই ফিরতি ফ্লাইট ধরেছেন কেউ কেউ। সেই কাতারে সর্বশেষ নামটি তামিম ইকবাল। আগের জায়গায় নতুন করে চোট পাওয়ায় দক্ষিণ আফ্রিকা সফরই শেষ হয়ে গেছে বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যানের। ইস্ট লন্ডনে গেলপরশু দুপুরে স্ক্যান করানো হয় তামিমের। তার ফল পাওয়ার পর সন্ধ্যার দিকে ম্যানেজার মিনহাজুল আবেদীন জানান, আজই (গতকাল) দেশের বিমানে চড়ার কথা বাঁহাতি ওপেনারের। কমপক্ষে এক মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে। যদি তাই হয়, তবে ৪ নভেম্বর শুরু হতে যাওয়া বিপিএলের শুরুর দিকের কয়েকটি ম্যাচেও খেলতে পারবেন না কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই আইকন।
বেনোনিতে প্রস্তুতি ম্যাচে খেলার সময় বাঁ ঊরুর পেশিতে চোট পান তামিম। পরে প্রথম টেস্টে খেলার সময় আবার একই জায়গায় চোট পান তিনি। খেলতে পারেননি দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডে। ফিটনেস পরীক্ষায় উতরানোর পর খেলেন দ্বিতীয় ওয়ানডেতে। তবে পার্লে সেই ম্যাচের পর আবার ব্যথা অনুভব করলে শুক্রবার অনুশীলন করেননি বাংলাদেশের সেরা ব্যাটসম্যান। সে সময় ম্যানেজার মিনহাজুল জানান, তামিমের চোটের ব্যাপারে পরিষ্কার ধারণা পেতে স্ক্যানের ফলের জন্য অপেক্ষা করছেন তারা, ‘গত ম্যাচের পর আবার ও ব্যথা অনুভব করছে। ওই পুরানো চোটের জন্যই তৃতীয় ওয়ানডেতে ওর খেলা অনিশ্চিত।’
দ্বিতীয় ওয়ানডের আগে তামিম বলেছিলেন, নতুন করে চোট পেলে দুই মাসের জন্য ছিটকে যেতে হতে পারে তাকে।
চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফর থেকে এর আগে ছিটকে পড়া পেসার মুস্তাফিজুর রহমান আজই মাশরাফি বিন মুর্তজার সঙ্গে ফিরে আসছেন। তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে বাংলাদেশ। আজ ইস্ট লন্ডনে হবে শেষ ওয়ানডে। এরপর দুটি টি-টোয়েন্টি খেলবে অতিথিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তামিম

২৬ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ