Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনায় আ.লীগ নেতা তারেক হত্যায় ৪ জনের যাবজ্জীবন

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৭, ৩:২৪ পিএম | আপডেট : ৫:১২ পিএম, ১২ অক্টোবর, ২০১৭

পাবনায় আওয়ামী লীগ নেতা তারেক আলী হত্যা মামলার ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। এই মামলার অপর ২ জনকে খালাস দেয়া হয়েছে। পাবনার স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক লিয়াকত আলী মোল্লা বৃহস্পতিবার সকাল ১১টার জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত আসামীরা হলেন- সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের বকশীপুর গ্রামের আব্দুল হামিদ খাঁর পুত্র আতিক হোসেন (৩৮), গয়েশপুর ইউনিয়নের হরিনারায়নপুর গ্রামের তাহের আমিনের পুত্র মকবুল হোসেন (৫৫), জোতগড়ি জালালপুর গ্রামের আব্দুস ছাত্তারের পুত্র আসলাম উদ্দিন (৩৭) এবং মনোহরপুর গ্রামের আব্দুল গফুরের পুত্র তুরি কানা (৫৫)।
মামলার সরকার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার আহমেদ রকিব জানান, বিগত ২০০৫ সালের ২৬ ফেব্রুয়ারি সদর উপজেলার জালালপুর বাজারে প্রকাশ্য দিবালোকে আওয়ামী লীগ নেতা তারেক আলীকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে চরমপন্থি সন্ত্রাসীরা। তার ভাই হারুন খাঁ বাদী হয়ে সদর থানায় ১১ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘদিন সাক্ষ্য প্রমাণ শেষে বৃহস্পতিবার পাবনার স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক লিয়াকত আলী মোল্লা এজাহারভুক্ত ৪ জনকে অভিযুক্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও ২ জনকে বেকসুর খালাস দেন।
মামলায় সরকার পক্ষের আইনজীবী ছিলেন, অ্যাডভোকেট খন্দকার আহমেদ রকিব ও আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সনৎ কুমার রায়। সাজাপ্রাপ্ত আসামীরা সবাই বর্তমানে পলাতক রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ