Inqilab Logo

বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৭ শাবান সানি ১৪৪৫ হিজরী

খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৩৭ পিএম

খুলনায় স্ত্রী হত‌্যার দা‌য়ে স্বামী ওমর ফারুখ‌কে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দি‌য়ে‌ছেন আদালত। একই সা‌থে তা‌কে ৩০ হাজার টাকা জ‌রিমানা, অনাদা‌য়ে আরও ৬ মা‌সের সশ্রম কারাদণ্ড দেওয়া হ‌য়ে‌ছে। রায় ঘোষণার সময় আসা‌মি আদাল‌তে উপ‌স্থিত ছি‌লেন। আসা‌মি ওমর ফারুখ (৩৫) খানজাহান আলী থানা এলাকার পা‌ড়িয়ারডাঙ্গা এলাকার রুস্তুম আলী ফারাজীর ছে‌লে। নিহত নুপুর বেগম (২২) একই এলাকার মো. খলিলুর রহমান হাওলাদারের মেয়ে। আজ বৃহস্প‌তিবার দুপুরে খুলনা মহানগর দায়রা জজ আদাল‌তের বিচারক মাহামুদা খাতুন এ রায় ঘোষণা ক‌রেন।

আদালত সূত্র জানায়, হত‌্যকা‌ন্ডের ৩ বছর আগে ২০১৫ সালের দিকে আসা‌মি ওমর ফারুখ ও নুপু‌রের বি‌য়ে হয়। বি‌য়ের পর তা‌দের এক‌টি পুত্র সন্তানের জন্ম হয়। বিয়ের পর থেকেই স্বামী স্ত্রীর ম‌ধ্যে কলহ হত। ২০১৮ সা‌লের ১৭ জুলাই ভোর রা‌তে লোকমারফত খ‌লিল জান‌তে পারেন তার মে‌য়ের মৃত্যু হ‌য়ে‌ছে। বা‌ড়ির পা‌শের বাগা‌নে মে‌য়ের মর‌দেহ প‌ড়ে র‌য়ে‌ছে। সেখা‌নে গি‌য়ে মে‌য়ের হাত ও মুখ বাধা লাশ দে‌খে তার স‌ন্দেহ হয়। এ ঘটনায় মে‌য়ের স্বামী ওমর ফারুখ‌কে আসা‌মি ক‌রে থানায় মামলা দা‌য়ের ক‌রেন। প‌রে পু‌লিশ আসা‌মি ফারুখ‌কে গ্রেপ্তার ক‌রে। পু‌লি‌শের প্রাথ‌মিক জিজ্ঞাসাবা‌দে স্ত্রীকে কু‌পি‌য়ে হত‌্যাকা‌ন্ডের দায় স্বীকার ক‌রে।

মামলার তদন্ত কর্মকর্তা খানজাহান আলী থানার এসআই সুমঙ্গল কুমার দাশ ফারুখ‌কে আসা‌মি ক‌রে ২০১৮ সালের ১৯ ডিসেম্বর আদাল‌তে অ‌ভি‌যোগপত্র দা‌খিল ক‌রেন। মামলা চলাকালীন ১৪ জ‌নের ম‌ধ্যে ১০ জন স্বাক্ষ‌্য প্রদান ক‌রেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এড. কে এম ইকবাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ