Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জেএমবি সদস্য মুক্তারুল ইসলামকে গ্রেফতার করেছে টাঙ্গাইল র‌্যাব

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ৬:১৬ পিএম

জঙ্গি তৎপরতার সাথে জড়িত থাকার অভিযোগে জামালপুরের মেলান্দহ থেকে মুক্তারুল ইসলাম নামে এক জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি) সদস্যকে গ্রেফতার করেছে টাঙ্গাইল র‌্যাব। রোববার টাঙ্গাইল র‌্যাব কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এএসপি বীনা রানী দাস এসব তথ্য জানান। গত ৫ সেপ্টেম্বর কালিহাতী উপজেলার এলেঙ্গা থেকে গ্রেফতার হওয়ার সহোদর মাসুম ও খোকনের সহযোগী হিসেবে মুক্তারুল ইসলাম কাজ করতো বলে দাবি করে র‌্যাব।
টাঙ্গাইল র‌্যাব-১২, সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার এএসপি বীনা রানী দাস জানান, গত ৫ সেপ্টেম্বর কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার মসিন্দা এলাকা থেকে গ্রেফতার করা হয় সহোদর মাসুম ও খোকনকে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে টাঙ্গাইল র‌্যাবের একটি দল শনিবার রাতে অভিযান চালায় জামালপুর জেলার মেলান্দহ এলাকায়। এসময় জহুরুল ইসলামের ছেলে জেএমবির সক্রিয় সদস্য মোঃ মোক্তারুল ইসলামকে গ্রেফতার করা হয়। প্রেস ব্রিফিং শেষে সাত দিনের রিমান্ড চেয়ে মুক্তারুলকে আদালতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃত মোঃ মোক্তারুল ইসলাম দীর্ঘদিন ধরে জঙ্গী কার্যক্রমের সাথে জড়িত রয়েছে। সম্প্রতি র‌্যাবের অভিযানে ঢাকার মিরপুরে পরিবারসহ জঙ্গিরা নিহত হওয়ায় সে বর্তমানে জেএমবিকে সংঘটিত করার চেষ্টা করছিল বলেও দাবি করেন র‌্যাবের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি

১৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ