Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাত দিনের রিমান্ডে জেএমবির ভারপ্রাপ্ত আমির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ভারপ্রাপ্ত আমির রেজাউল হক ওরফে রেজা ওরফে তানভীর মাহমুদ ওরফে শিহাব আহনাফের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলামের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। পরে বিচারক ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত শনিবার বিকালে রাজধানীর বাড্ডা থানা এলাকায় অভিযান চালিয়ে রেজাউল হককে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।
অভিযোগে জানা যায়, ২০০৫ সালে দেশজুড়ে সিরিজ বোমা হামলায় রেজাউল হক জড়িত ছিলেন। সিরিজ বোমা হামলার ঘটনায় ওই বছর গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন তিনি। পরে ২০১৭ সালে জামিনে মুক্তি পেয়ে আবারও সাংগঠনিক কাজে সম্পৃক্ত হন।
রেজাউল হক জেএমবির ভারপ্রাপ্ত আমির। তিনি জেএমবির একমাত্র সূরা সদস্য। দেশের বিভিন্ন অঞ্চলে সফরের মাধ্যমে তিনি সদস্য সংগ্রহের কাজ করে আসছিলেন। জেএমবির ফান্ডের দায়িত্ব পালন করতেন তিনি। এছাড়া রেজাউল ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে সদস্যদের মধ্যে উগ্রবাদী বক্তব্য প্রচার করে আসছিলেন বলে অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলার তদন্ত চলছে। এছাড়া তার বিরুদ্ধে জিআরপি ও বিমানবন্দর থানার দুটি মামলা আদালতে বিচারাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি

১৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ