Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সচিবের গাড়ি উল্টো পথে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

উল্টো পথে গাড়ি চলার বিষয়টি দুঃখজনক -দুদক চেয়ারম্যান
রাজধানীর গুরুত্বপূর্ণ রাস্তায় উল্টো পথে গাড়ি চলছেই। গতকাল সোমবার নগরীর ব্যস্ততম রাস্তা হেয়ার রোড ও বাংলা মোটর রোডে আবারও উল্টো পথে চলতে দেখা যায়। উল্টো পথে চলে ধরা পড়েন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবের গাড়িচালক। সচিবের গাড়ি ছাড়াও পুলিশের এসপি পদমর্যাদার গাড়িসহ বেশ কিছু মোটরসাইকেল জরিমানার শিকার হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযান চলবে।
এদিকে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ সাংবাদিকদের বলেছেন, রোববারের অভিযানের পর আজও উল্টো পথে গাড়ি চলার বিষয়টি দুঃখজনক।
গতকাল সরেজমিনে ঘুরে দেখা যায়, রাজধানীর গুরুত্বপূর্ণ রাস্তায় বিকেল ৪টা থেকে ৪টা ২০ মিনিট পর্যন্ত ছয়টি গাড়িসহ বেশ কিছু মোটরসাইকেলকে উল্টো পথ দিয়ে যেতে দেখা গেছে। গাড়িগুলোর মধ্যে পাঁচটিই সরকারি। গাড়িগুলোর মধ্যে ছিল দুটি পাজেরো, একটি মাইক্রোবাস, একটি হাইএস মাইক্রোবাস এবং আরেকটি ছোট মাইক্রোবাস। সেখানে পুলিশের কোনো রেকার নেই। নেই পুলিশের কোনো তৎপরতা। উল্টো পথে চলে গত রোববার ধরা পড়ে মামলা হয়েছিল পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মাহফুজা সুলতানার গাড়িচালকের বিরুদ্ধে। সোমবার আবারও উল্টো পথে গাড়ি চালিয়ে ধরা পড়েছেন সেই চালক। পার্থক্য শুধু এই, এর আগে তিনি ধরা পড়েছিলেন হেয়ার রোডে আর আজ ধরা পড়েছেন বাংলা মোটরে।
মাহফুজা সুলতানার গাড়ির চালক বাবুল মোল্লা মামলা দেয়ার সময় এক সার্জেন্টকে বলেছিলেন, নতুন কোনো আইন হয়েছে নাকি? আবার তাঁকে উল্টো পথে আসার কারণ জানতে চাওয়া হলেও তিনি কিছু বলেননি। বিকেল সাড়ে চারটা থেকে বাংলামোটরে অভিযান শুরু হয়। এক দিন আগে অভিযানের পর আজও উল্টো পথে গাড়ি চলাচল অব্যাহত থাকার বিষয়ে জানতে চাইলে ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ-রমনা) মেহেদি হাসান বলেন, আজও আমরা অভিযান চালাব। তবে কোথায় অভিযান চালাব, সেটা এখনো নির্ধারণ করা হয়নি। এ ধরনের অভিযানসংখ্যা আমরা আরও বাড়াব এবং এসব অভিযানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা থাকবেন। হোটেল রূপসী বাংলার সামনে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট শামসুজ্জোহা বলেন, উল্টো পথে চলায় আজ তাঁরা চারটি গাড়িকে জরিমানা করেছেন। সাড়ে চারটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত দুই ঘণ্টার অভিযানে সমবায় সচিবের গাড়ি ছাড়াও পুলিশের এসপি পদমর্যাদার গাড়িসহ বেশ কিছু মোটরসাইকেল জরিমানার শিকার হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযান চলবে।
এর আগে গত রোববার দুর্নীতি দমন কমিশনরে চেয়ার‌্যমান ইকবাল মাহমুদের উদ্যেগে সুগন্ধার সামনে উল্টো পথে চলা গাড়ি ও মোটরসাইকেল আটকায় পুলিশ। দুই ঘণ্টার কিছু বেশি সময়ের অভিযানে মোট ৫৭টি গাড়ির বিরুদ্ধে মামলা ও সাতটি গাড়ির কাছ থেকে রেকার বিল আদায় করা হয়। যার মধ্যে ৪০টির বেশি ছিল সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের। উল্টো পথে চলা শাস্তি পাওয়া ব্যক্তিদের মধ্যে ছিল প্রতিমন্ত্রী, সাংসদ, সচিব, প্রকৌশলী, রাজনীতিবিদ, পুলিশ, সাংবাদিক, বিচারক ও ব্যবসায়ীদের গাড়ি।



 

Show all comments
  • ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ৯:০৬ পিএম says : 0
    সংসদে যারা আইন তৈরী খমতারাখে ।আর যারা আইনের রক্খাকারি তারাই যদি না মানে তাহলে সাধারন মানুষ কি বুঝবে ? ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সচিব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ