Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন কারণে সঙ্কটে পড়বে বিশ্ব -মন্ত্রিপরিষদ সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ১২:১৪ এএম

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, তিন কারণে আগামী ২০২৩ সাল সংকটের মুখে পড়বে। ডলার সংকট, করোনার প্রভাব এবং ইউক্রেন যুদ্ধের কারণে এই সংকটের মুখে পড়বে বিশ্ব।
গতকাল বৃহস্পতিবার বরিশাল নগরীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের চিকিৎসক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তা এবং বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের স্বাস্থ্য শিক্ষা শুদ্ধাচার ও সুশাসন বিষয়ক কর্মশালায় তিনি এই আশঙ্কার কথা বলেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, উন্নয়ন নিশ্চিত করতে হলে সুশাসন এবং শুদ্ধাচার নিশ্চিত করতে হবে। মানুষের চরিত্রের শুদ্ধতা আনতে হবে। প্রধানমন্ত্রী এ বিষয়গুলোকে নিশ্চিত করতে কাজ করছেন।
স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে কর্মশালায় কৃষি মন্ত্রণালয়ের সচিব সায়েদুল ইসলাম, সিনিয়র স্ট্রাটেজিক এডভাইজার কামরুন নাহার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ডা. এ কে এম আমিরুল ইসলাম, পরিবার পরিকল্পনা মহাপরিচালক সাহান আরা বানুসহ বরিশাল বিভাগের সকল সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের চিকিৎসক এবং পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রিপরিষদ সচিব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ